বিশ্বকাপের দল গোছানো সারা স্কলারির

ব্রাজিলের বিশ্বকাপ দল গুছিয়ে ফেলেছেন কোচ লুই ফেলিপে স্কলারি। তবে এখনই জানা যাচ্ছে না, ২৩ জনের এই দলে কে আছেন আর কে নেই। সেটা পুরোপুরি গোপন রেখেছেন ব্রাজিলের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2014, 07:05 AM
Updated : 25 April 2014, 07:05 AM

বিষয়টি তিনি এতটাই গোপন রেখেছেন যে, সহকারি কোচ কার্লোস আলবার্তো পাহেইরাওকেও কিছু জানাননি।

বিষয়টি গোপন রাখা নিয়ে স্কলারি বলেন, “দুজন লোক যদি কোনো বিষয় জেনে ফেলে সেটা আর গোপন থাকে না। এমনকি দুজনের একজন যদি আপনার স্ত্রীও হয়, তাহলেও না।”

সাও পাওলোর হুদাস তাদেউ বিশ্ববিদ্যালয়ে মনোবিদ্যা ও ফুটবল নিয়ে কথা বলতে গিয়ে ব্রাজিলকে ২০০২ সালের বিশ্বকাপ জেতানো কোচ অবশ্য জানিয়েছেন দলে কারা আছে তা বের করাটা অন্যদের জন্য কঠিন হবে না।

“কোনো বিস্ময়ই আপনি পাবেন না। নিজে যদি একটা তালিকা তৈরি করেন, দেখবেন ২২ জনের নামই আপনি ঠিক লিখেছেন।”

তাহলে বিষয়টি গোপন করে রাখছেন কেন স্কলারি? এর উত্তরও দিয়েছেন ব্রাজিলের কোচ, “লিগগুলো শেষ না হওয়া পর্যন্ত আমাকে অপেক্ষা করতে হবে। কি ঘটবে, সেটা তো আপনি জানেন না।”

২৩ সদস্যের দলের মধ্যে ৪ জন সম্ভাব্য অধিনায়কের নাম অবশ্য স্কলারি জানিয়ে দিয়েছেন। দেশের মাটিতে ব্রাজিলের বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা জেতার লক্ষ্যে দলকে নেতৃত্ব দিতে পারেন চিয়াগো সিলভা, দাভিদ লুইস, হুলিও সিজার ও ফ্রেড।

স্কলারি যেমনটি বলেছেন, তা অনুসরণ করে অনেকেই হয়ত কাগজ-কলম নিয়ে ব্রাজিল দল ঠিক করতে বসে যাবেন। এ নিয়ে অনেক হিসেব আর জল্পনা-কল্পনাও করবেন অনেকে। সবকিছুর উত্তর মিলবে ৭ মে, এদিনই স্কলারি তার বিশ্বকাপ দল ঘোষণা করবেন।