গোল খেতে চাননি মরিনিয়ো

আতলেতিকোর মাঠে রক্ষণাত্মক ফুটবলই খেলেছে চেলসি। ম্যাচ শেষে ফুটবল পণ্ডিতদের বিশ্লেষণেও এটা উঠে এসেছে। ম্যাচ শেষে চেলসি কোচ জোসে মরিনিয়ো বললেন, আতলেতিকোর মাঠে তিনি গোল খেতে চাননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2014, 08:56 AM
Updated : 23 April 2014, 10:10 AM

ড্র নয়, জয়ের আশা নিয়েই মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদরেন গিয়েছিল চেলসি। তবে জয় না পেলেও গোল হজম করতে হয়নি বলে খুশি মরিনিয়ো।

“কেউই ০-০ ফলের চিন্তা করে ম্যাচ শুরু করে না।"

তবে তিনি মনে করেন, ম্যাচটা নিরাপদ খেলার দিকেই গড়িয়েছে, যেখানে গোল হজম না করে সুযোগ পেলে গোলের চেষ্টা করেছে চেলসি।

রক্ষণাত্মক ফুটবল খেলেও কয়েকটি সুযোগ চেলসি তৈরি করেছিল। তবে সেই সুযোগগুলো কাজে লাগিয়ে গোল করতে পারেনি চেলসির আক্রমণভাগ। গোলশূন্য ড্র ম্যাচের এখন তাই নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় লেগে সাফল্যের আশায় আছেন মরিনিয়ো।

“আমরা তিন-চারটা কর্নার পেয়েছি। বিপজ্জনক জায়গায় দুটি ফ্রি-কিক পেয়েছি। এর দু-একটা থেকে গোল পেলে ফলটা খুব ভালো হতো। তা পাইনি এবং এখন সবকিছু স্ট্যামফোর্ড ব্রিজেই নিষ্পত্তি হবে।”

স্ট্যামফোর্ড ব্রিজে অবশ্য চারজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়াই খেলতে হবে চেলসিকে। এই ম্যাচেই চোট পেয়ে বাকি মৌসুমের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন গোলরক্ষক পেতর চেক ও ডিফেন্ডার জন টেরি। এ ছাড়া ওই ম্যাচে হলুদ কার্ড দেখায় নিষেধাজ্ঞার খাড়ায় পড়ে দ্বিতীয় লেগে খেলতে পারবেন না ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ও জন ওবি মিকেল।

এরপরও মরিনিয়োর কণ্ঠে লড়াইয়ের সুর, “ম্যাচের আগে আমাদের সমস্যা ছিল, ম্যাচের মাঝেও সমস্যা হয়েছে, চারজন খেলোয়াড় হারাতে হয়েছে আমাদের। দুজনকে চোটের কাছে, দুজনকে হলুদ কার্ডের কারণে। তবে আমরা লড়াই করব।”