আতলেতিকোকে হতাশ করলো চেলসি

আতলেতিকো মাদ্রিদের মাঠে জয় পায়নি ইংলিশ দল চেলসি। তবে ভিসেন্তে কালদেরনে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় কিছুটা এগিয়ে গেল অতিথি দলটিই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2014, 08:57 PM
Updated : 23 April 2014, 04:19 AM

মঙ্গলবার রাতে দুই দলই গোলের বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে।

নিজেদের মাঠে ইংল্যান্ডের ক্লাবের বিপক্ষে এ নিয়ে ১০ ম্যাচে অপরাজিত থাকল আতলেতিকো।

দুই দলই আগে রক্ষণভাগ ঠিক রেখে পরে আক্রমণে যাওয়ার কৌশল নেয়ায় প্রথমার্ধে কেউই পরিস্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ১৯তম মিনিটে চোট পেয়ে নিয়মিত গোলরক্ষক পিতর চেক মাঠ ছাড়লেও সেই সুবিধা কাজে লাগাতে পারেনি আতলেতিকো।

২৮তম মিনিটে প্রথম সুযোগটি পেয়েছিল চেলসি। উইলিয়ানের পাস থেকে সুযোগ পেয়েও সাফল্য পাননি রামিরেস। তার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় স্বাগতিকরা।

দুই মিনিট পর সুযোগ এসেছিল আতলেতিকোর সামনে। কিন্তু রাউল গার্সিয়ার হেড বারের ওপর দিয়ে চলে যায়।

৩৪তম মিনিটে আবার সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। এবার দলকে রক্ষা করেন বদলি গোলরক্ষক শওয়ারজার।

প্রথমার্ধের চার মিনিটের ইনজুরি সময়ের প্র্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো আতলেতিকো। দিয়েগো কস্তা দারুণ নৈপুণ্যে গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষটা করতে পারেননি ঠিকমতো, বদলি গোলরক্ষকের হাতে বল তুলে দেন।

৫৫তম মিনিটে দ্বিতীয়ার্ধে আতলেতিকোর প্রথম সুযোগটি ব্যর্থ হয়ে যায় চেলসির গোলরক্ষকের দক্ষতায়।

আতলেতিককোর সাবেক স্ট্রাইকার ফের্নান্দো তোরেসের সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে নেয়ার। কিন্তু ৫৯তম মিনিটে তার প্রচেষ্টাটি ব্যর্থ করে দেন চেলসি থেকে ধারে আতেলেতিকোতে খেলা গোলরক্ষক করতোয়া।

৭৬তম মিনিটে আবারো অতিথিদের ত্রাতা বদলি গোলরক্ষক। ফ্রি-কিক থেকে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন গাবি। কিন্তু শওয়ারজারের তৎপরতায় সেবারও বেঁচে যায় ইংল্যান্ডের দলটি।

দুই মিনিট পর ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করে স্বাগতিকরা। হুয়ানফ্রানের ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি আসপিলিকুয়েতা, হঠাৎ বল পেয়ে লক্ষ্যে রাখতে পারেননি গার্সিয়াও।

পরের মিনিটে আবারো হুয়ানফ্রানের চমৎকার ক্রস থেকে সুযোগ এসেছিল। কিন্তু আরদা তুরানের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।