বরখাস্ত ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ময়েস

এ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের একের পর এক ব্যর্থতার জন্য কোচ ডেভিড ময়েসকে বরখাস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ। অ্যালেক্স ফার্গুসনের পর ইংল্যান্ডের এই জনপ্রিয় দলের দায়িত্ব নেয়ার মাত্র ১০ মাসের মধ্যে চাকরি হারালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2014, 08:20 AM
Updated : 22 April 2014, 03:17 PM

ডেভিড ময়েসকে বরখাস্ত করা হয়েছে বলে সোমবার ব্রিটিশ গণমাধ্যমগুলোতে খবর বের হলেও ক্লাব কর্তৃপক্ষ তা স্বীকার করেনি। অবশেষে মঙ্গলবার কর্তৃপক্ষ এক বিবৃতিতে ময়েসকে বরখাস্ত করার বিষয়টি জানায়।

নতুন কোচ খুঁজে না পাওয়া পর্যন্ত দলের দায়িত্ব দেয়া হয়েছে খেলোয়াড় ও সহকারী কোচ রায়ান গিগসকে।

২৬ বছর ধরে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্বে থাকার পর গত গ্রীষ্মে অবসরে যান ফার্গুসন। এরপর দায়িত্ব নিয়ে ওল্ড ট্র্যাফোর্ডের দলটিকে কোনো সাফল্যই এনে দিতে পারেননি ৫০ বছর বয়স্ক ময়েস। এভারটন ছেড়ে ছয় বছরের চুক্তিতে ইপিএল চ্যাম্পিয়ন দলে এসেছিলেন তিনি।

চলতি মৌসুমটাই ইউনাইটেডের জন্য বাজে যাচ্ছে। লিগ কাপের সেমি-ফাইনালে সান্ডারল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছে তাদের। নিজেদের মাঠে সোয়ানসি সিটির কাছে এফএ কাপের তৃতীয় পর্বে হেরে শেষ হয়েছে আরেকটি শিরোপা স্বপ্ন।

বায়ার্ন মিউনিখের মাঠে ৩-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ে ম্যানচেস্টার।

চার ম্যাচ বাকি থাকতে এখন ইপিএলের পয়েন্ট তালিকার সপ্তম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ময়েসের অধীনে ওল্ড ট্র্যাফোর্ডে লিগের ছয়টি ম্যাচ হেরেছে তারা।

রোববার এভারটনের কাছে হেরে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার শেষ সুযোগও হারিয়ে ফেলে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯৯৫-৯৬ সালের পর এই প্রথমবারের মতো ইউরোপ সেরা এই ক্লাব প্রতিযোগিতায় থাকছে না দলটি।

গত মার্চে ওল্ড ট্র্যাফোর্ডের ওপর দিয়ে খেলা চলার সময় ময়েসের বিদায় চেয়ে বিমানে করে ব্যানার ওড়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা।