নতুন কোচের অধীনে বিবর্ণ শেখ রাসেল

মন্টেনেগ্রোর কোচ দ্রাগান দুকানোভিচের ঢাকার মাঠে অভিষেকটা সুখকর হলো না। তার অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমেই হোঁচট খেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। সোমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতবারের চ্যাম্পিয়নরা ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2014, 03:22 PM
Updated : 21 April 2014, 03:22 PM

সাফল্যের আশায় কোচ বদলালেও সে লক্ষ্যে রাসেলের শুরুটা তাই হলো একেবারেই হতাশাজনক। এদিন তাদের খেলায়ও খুব একটা পরিবর্তন দেখা যায়নি। আগের মতোই মন্থর গতির ফুটবল খেলেছে দলটি।

প্রতিপক্ষের এই দুর্বলতার সুযোগে ৫৩ মিনিটে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন তাদের গিনির মিডফিল্ডার মোহাম্মদ কন্টে। বক্সের ভেতরে একটি বল পেয়ে চমৎকার প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন তিনি।

তবে ১২ মিনিট পরেই শেখ রাসেলকে ম্যাচে ফেরান হাইতির মিডফিল্ডার পেসক্যাল মিলিয়েন। বক্সের ভেতরে মিলিয়েনেরই একটি শট চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার কামারার হাতে লাগলে রেফারি ভরত চন্দ্র পেনাল্টির বাঁশি বাজান। আর তা থেকেই গোলটি করেন মিলিয়েন।

এই ড্রয়ের ফলে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা শেখ রাসেল শিরোপার দৌড়ে আর ফিরতে পারবে কিনা, সেটাই এখন বড় প্রশ্ন। কারণ শীর্ষে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের (২৪ পয়েন্ট) সঙ্গে তাদের ব্যবধান ৮ পয়েন্টের। তাছাড়া এক ম্যাচ বেশি খেলেছে শেখ রাসেল।

তবে শেখ রাসেলের কোচ হিসেবে অভিষেকটা হতাশার হলেও দলের খেলোয়াড়দের প্রতি অগাধ আস্থা দ্রাগান দুকানোভিচের।

“আমার বিশ্বাস খেলোয়াড়রা ভবিষ্যতে আরও ভালো ফুটবল খেলবে। তাদের প্রতি আমার অগাধ আস্থা আছে। তবে এদিন আমরা জিততে পারেনি মূলত প্রতিপক্ষ নেতিবাচক ফুটবল খেলেছে বলে। তারা শুরু থেকে শেষ পর্যন্ত রক্ষণাত্মক ফুটবল খেলেছে।”