চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে গেছে আর্সেনালের। বাকি আছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পাওয়ার লড়াই। হাল সিটিকে ৩-০ গোলে হারিয়ে সে আশা টিকিয়ে রাখলো লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 03:54 PM
Updated : 20 April 2014, 06:54 PM

রোববার দিনের অন্য ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে এভারটনও।

ইপিএলের প্রথম তিন দল সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়। আর চতুর্থ দল পায় বাছাইপর্বে খেলার সুযোগ।

৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান ধরে রেখেছে আর্সেনাল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে আর্সেনালের পরেই আছে এভারটন। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ম্যান ইউ।

আর ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রোববারের প্রথম ম্যাচে নরিচ সিটিকে ৩-২ গোলে হারানো লিভারপুল। আর ৭৫ ও ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে আছে চেলসি ও ম্যানচেস্টার সিটি। সিটি অবশ্য দুই ম্যাচ কম খেলেছে।

প্রতিপক্ষের মাঠে ১৭তম মিনিটেই এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ পেয়েছিল আর্সেনাল। ডি বক্সের ঠিক বাইরে থেকে ওয়েলসের মিডফিল্ডার অ্যারন রামজি আড়াআড়িভাবে বল বাড়ান সতীর্থ লুকাস পোডলস্কিকে। কিন্তু ওখান থেকে জার্মান স্ট্রাইকার পোডলস্কি গোল করতে ব্যর্থ হন।

তবে ৩১তম মিনিটে আর আর্সেনালকে রুখতে পারেনি হাল সিটি। ডি বক্সের ডান পাশ থেকে মিডফিল্ডার মেসুত ওজিলের দেয়া পাস ধরে আরেক মিডফিল্ডার সান্তি কাজোরলা বল বাড়ান ডি বক্সের মাঝে ঢুকে পড়া রামজিকে। বিনা বাধায় বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদে কোনো সমস্যা হয়নি রামজির।

তবে পাঁচ মিনিট বাদেই সমতায় ফিরতে পারতো স্বাগতিক দল। কিন্তু ইংল্যান্ডের মিডফিল্ডার জেক লিভারমোরের জোরালো শটটি গোলপোস্টে বাধা পায়।

৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পোডলস্কি। ডান দিক থেকে অলিভার জিরুদের ক্রস ডি বক্সের মাঝে দাঁড়িয়ে বুক দিয়ে নামান রামজি। বল পেয়ে যান রামজির ঠিক সামনে দাঁড়ানো পোডলস্কি। মুহূর্ত দেরি না করে দুর্দান্ত শটে বল জালে জড়ান তিনি।

২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামার খানিক বাদেই আর্সেনালের জয়টা নিশ্চিত হয়ে যায়। ৫৪তম মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন পোডলস্কি। ডি বক্সের মাঝ থেকে স্পেনের মিডফিল্ডার সান্তি কাজোরলার শট হালের গোলরক্ষক পা দিয়ে ঠেকিয়ে দিলেও ফিরতি বল পেয়ে যায় পোডোলস্কি। সেখান থেকে লক্ষ্যভেদে তার কোনো সমস্যা হয়নি।

শেষ দিকে আর্সেনালের আক্রমণভাগের খেলোয়াড়েরা কয়েকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় গোল ব্যবধান আর বাড়েনি।