শিরোপা লড়াইয়ে চেলসির হোঁচট

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা পুনরুদ্ধারের পথে হোঁচট খেয়েছে চেলসি। ঘরের মাঠে সান্ডারল্যান্ডের কাছে ২-১ গোলে হেরে গেছে তারা। চেলসির এই হারের ফলে লিভারপুলের শিরোপা জয় এখন মোটামুটি নিশ্চিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2014, 06:44 PM
Updated : 19 April 2014, 06:44 PM

তবে হারলেও ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে চেলসি। ২ ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে ম্যানচেস্টার সিটি। আর ৩৪ ম্যাচ খেলে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দ্বাদশ মিনিটে স্ট্রাইকার স্যামুয়েল এতোর গোলে এগিয়ে যায় চেলসি। ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ানের কর্নার থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

ছয় মিনিট পরেই গোলটি পরিশোধ করে দেন সান্ডারল্যান্ডের স্ট্রাইকার কনর উইকহ্যাম।

আর ৮২ মিনিটে চেলসির জালে সান্ডারল্যান্ডের জয়সূচক গোলটি করেন ইতালির স্ট্রাইকার ফাবিও বোরিনি। পেনাল্টি থেকে গোলটি করেন লিভারপুল থেকে সান্ডারল্যান্ড ধারে খেলতে আসা বোরিনি।

দিনের প্রথম ম্যাচে টটেনহ্যাম ৩-১ গোলে হারিয়েছে ফুলহ্যামকে। টটেনহ্যামের গোল তিনটি করেন ব্রাজিলের মিডফিল্ডার পলিনিয়ো, ইংল্যান্ডের স্ট্রাইকার হ্যারি কেন ও ফরাসি ডিফেন্ডার ইয়োনেস কাবুল। ফুলহ্যামের একমাত্র গোলটি ইংল্যান্ডের মিডফিল্ডার স্টিভ সিডওয়েলের।

ইপিএলে দিনের অন্যান্য ম্যাচে সোয়ানসি সিটি ২-১ গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ও ক্রিস্টাল প্যালেস ১-০ গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়েছে। এছাড়া কার্ডিফ সিটি ১-১ গোলে স্টোক সিটির সঙ্গে ও অ্যাস্টন ভিলা গোলশূন্যভাবে সাউথহ্যাম্পটনের সঙ্গে ড্র করেছে।