জয়ে ফিরলো বায়ার্ন

জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগায় টানা তিন ম্যাচ পর জয় পেয়েছে ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করা বায়ার্ন মিউনিখ। আইটনট্রাখট ব্রাউনশোয়াইগকে ২-০ গোলে হারিয়েছে তারা। জিতেছে বরুসিয়া ডর্টমুন্ডও। মেইঞ্জকে ৪-২ গোলে হারিয়েছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2014, 04:16 PM
Updated : 19 April 2014, 04:16 PM

হফেনহাইমের সঙ্গে ৩-৩ গোলে ড্র করার পর অগসবুর্গের মাঠে ১-০ গোলে হেরে যায় বায়ার্ন। এরপর বরুসিয়া ডর্টমুন্ডের কাছে ৩-০ গোলে হেরেছিল রেকর্ড সাত ম্যাচ আগে শিরোপা নিশ্চিত করে ফেলা দলটি।

শনিবার প্রতিপক্ষের মাঠে বায়ার্নের গোল দুটি করেছেন দুই স্ট্রাইকার পেরুর ক্লদিও পিসারো ও ক্রোয়েশিয়ার মারিও মানজুকিচ। প্রথম গোলের জন্য বায়ার্নকে অপেক্ষা করতে হয় ৭৫ মিনিটে পর্যন্ত। আর মানজুকিচের গোলটি আসে ৯০তম মিনিটে।

এদিকে, ঘরের মাঠ সিগনাল-ইদুনা পার্কে ষষ্ঠ মিনিটেই বরুসিয়া ডর্টমুন্ডকে এগিয়ে দেন সার্বিয়ার মিডফিল্ডার মিলোস ইয়োইচ। তবে ১-০ গোলে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি গতবারের রানার্সআপরা। চতুর্দশ মিনিটে মেইঞ্জকে সমতায় ফেরান জাপানের মিডফিল্ডার শিনজি ওকাজুকি।

চার মিনিট বাদে পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কির গোলে আবারো এগিয়ে যায় স্বাগতিকরা। তবে ৫৩ মিনিটে ফের ম্যাচে সমতা টানেন ওকাজুকি।

এরপর অবশ্য আর কোনো নাটকীয়তা হয়নি। ৫৬ মিনিটে পোল্যান্ডের ডিফেন্ডার লুকাস পিসচেক এবং ৭৯ মিনিটে জার্মানির মিডফিল্ডার মার্কো রয়েসের গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে বরুসিয়া।

৩১ ম্যাচ থেকে বায়ার্নের পয়েন্ট ৮১। সমান ম্যাচে বরুসিয়ার সংগ্রহ ৬৪ পয়েন্ট।