শিরোপার আরো কাছে আতলেতিকো

এলচেকে ২-০ গোলে হারিয়ে লা লিগা শিরোপা জয়ের সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছে আতলেতিকো মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 08:27 PM
Updated : 19 April 2014, 10:17 AM

নিজেদের মাঠ ভিসেন্তে কালদেরনে শুক্রবার রাতে দিয়েগো সিমেওনের দলের দুটি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে। ৭২তম মিনিটে মিরান্দা ও ৯০তম মিনিটে দিয়েগো কস্তা গোল করেন।

পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা এলচে শুরু থেকেই হানা দেয় আতলেতিকোর রক্ষণভাগে। তবে প্রথম সুযোগটি পেয়েছিল স্বাগতিকরাই। ষষ্ঠ মিনিটে কস্তার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় এলচে।

পরের মিনিটে দাভিদ ভিয়াকে হতাশ করেন এলচের গোলরক্ষক মানো হেররেরা।

অতিথিদের দাপটে প্রথমার্ধের বাকি সময়টুকতে নিজেদের রক্ষণভাগ নিয়েই ব্যস্ত থাকতে হয় আতলেতিকোকে। তবে প্রতি-আক্রমণ থেকে সুযোগ তৈরি করে তারাও।

২৬তম মিনিটে অতিথিদের দারুণ একটি আক্রমণ থেকে দলকে রক্ষা করেন আতলেতিকো গোলরক্ষক করতোয়া। পরের মিনিটে আবারও ত্রাতা তিনি। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে কোনোমতে দলকে রক্ষা করেন তিনি।

২৮তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি আতলেতিকোর লুইস।

বিরতির মিনিট দুয়েক আগে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন ভিয়া। বিরতির পর পেনাল্টি থেকেও গোল করতে ব্যর্থ হন স্পেনের এই স্ট্রাইকার। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ভিয়ার দুর্বল শট ঠেকিয়ে দিয়ে দলের ত্রাতা হেররেরা।

৫৭তম মিনিটে অফসাইডের কারণে ভিয়ার একটি গোল বাতিল হয়ে যায়, এর পাঁচ মিনিট পরই তাকে মাঠ থেকে তুলে নেন সিমেওনে।

৬৮তম মিনিটে কস্তার ব্যর্থতায় আরেকটি সুযোগ হাতছাড়া হয়ে যায় আতলেতিকোর। তবে দ্বিতীয়ার্ধে স্বরূপে ফেরা আতলেতিকো বেশিক্ষণ আটকে রাখতে পারেনি এলচে। ৭২তম মিনিটে সোসার কর্নার থেকে মিরান্দার হেড অতিথিদের জাল খুঁজে পেলে এগিয়ে যায় স্বাগতিকরা।

এলচের জালে গোলের পর উদযাপন কস্তার।

কস্তাকে ফাউল করায় ৯০তম মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়েন সাপুনারো। পেনাল্টি থেকে হেররেরাকে পরাস্ত করতে কোনো সমস্যা হয়নি কস্তার।

এই জয়ে ৩৪ খেলায় ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুদৃঢ় হল আতলেতিকোর। একটি করে ম্যাচ কম খেলা লা লিগার সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ ৬ পয়েন্ট ও শিরোপাধারী বার্সেলোনো ৭ পয়েন্ট পিছিয়ে আছে।

বাকি চারটি ম্যাচের মধ্যে আতলেতিকো শেষ ম্যাচ খেলবে বার্সেলোনার বিপক্ষে। অবশ্য তার আগের তিনটি ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে এ মৌসুমে চমক জাগানো দলটি।