নাসিরের জোড়া গোলে শেখ জামালের জয়

নাসিরের জোড়া গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শুভ সূচনা করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 04:10 PM
Updated : 18 April 2014, 04:10 PM

বরাবরই ডিফেন্ডার হিসেবে খেলে থাকেন নাসির চৌধুরী। তবে দল গোল পাচ্ছে না বলেই কোচ জোসেফ আফুসি তাকে ফরোয়ার্ড হিসেবে খেলান। আর তাতেই সাফল্য পেল দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই ম্যাচে শুরুতেই এক গোলে পিছিয়ে পড়ে বিপাকে পড়ে শেখ জামাল। ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধান ধরেও রেখেছিল চট্টগ্রাম আবাহনী। শেষ পর্যন্ত অবশ্য কোনো অঘটন ঘটেনি। শেষ ১৮ মিনিটে পরপর দুই গোল করে দলকে নাটকীয় জয় এনে দেন নাসির চৌধুরী।

ভারতের আইএফএ শিল্ডে রানার্সআপ শেখ জামাল এদিন জিতলেও তাদের খেলায় কোনো ছন্দ ছিল না। প্রথম পর্বের শেষ ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে রেকর্ড ৮-০ গোলের বড় ব্যবধানে জয় পাওয়া দলটির তিন নির্ভরযোগ্য ফুটবলার না থাকাটা হতে পারে তার অন্যতম কারণ।

নিয়মিত অধিনায়ক ও মিডফিল্ডার মামুনুল ইসলাম চোট পেয়েছেন। একই সমস্যা গোলদাতার তালিকায় শীর্ষে থাকা (১০ গোল) নাইজেরীয় স্ট্রাইকার এমেকা ডার্লিংটনের। আর হাইতির ফরোয়ার্ড সনি নর্দে বেলজিয়ামে একটি ক্লাবে ট্রায়াল দিতে গিয়ে এখনও ফেরেননি।

নিজেদের গুছিয়ে নেয়ার আগেই অষ্টম মিনিটে গোলরক্ষক জিয়াউর রহমানের ভুলে গোল খেয়ে বসে জামাল। ডিফেন্ডার দিদারুল আলমের একটি ব্যাক পাস নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন জিয়াউর। সেই সুযোগে চট্টগ্রাম আবাহনীর স্ট্রাইকার সোহেল মিয়া দ্রুত বলটি ধরে আলতো শটে লক্ষ্যভেদ করেন।

৭২তম মিনিটে জামালকে ম্যাচে ফেরান নাসির। হাইতির ফরোয়ার্ড ওয়েডসন অ্যানসেলমের ক্রসে আলতো হেড করে গোলটি করেন নাসির।

আর শেষ বাঁশি বাজার এক মিনিট বাকি থাকতে জয়সূচক গোলটি করেন তিনি। এবারও বলের যোগানদাতা ওয়েডসন। তার ক্রসে চমৎকার ভলি করে বল জালে জড়ান নাসির।

এই জয়ে শেখ জামাল ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো। সামান ম্যাচ থেকে চট্টগ্রাম আবাহনী ৫ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।