টেবিল টেনিসে জটিলতা

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনে জটিলতা যেন কাটছেই না। কয়দিন আগে জাতীয় চ্যাম্পিয়ন মানস চৌধুরী অভিযোগ করেছেন, কমনওয়েলথ গেমসের ক্যাম্প থেকে তাকে বাদ দেওয়ার চেষ্টা চলছে। শুক্রবার আরেক জাতীয় চ্যাম্পিয়ন মৌমিতা আলম রুমি এবং সাবেক এক নম্বর খেলোয়াড় মাহবুব বিল্লাহকে বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 04:03 PM
Updated : 18 April 2014, 04:03 PM

দুজনেরই অভিযোগ, ষড়যন্ত্র করে তাদের বাদ দেয়া হয়েছে। বিশ্বকাপের দলে থাকার মতো যোগ্যতা রাখেন তারা।

তবে এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেন সাবেক তারকা খেলোয়াড় ও বর্তমান সাধারণ সম্পাদক জোবেরা রহমান লিনু।

“শৃঙ্খলাজনিত সমস্যার কারণে মাহবুবকে দল থেকে বাদ দেয়া হয়েছে। কর্মকর্তাদের সে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। আর রুমি বাদ পড়েছে ফিটনেসে ঘাটতি থাকার কারণে। আর এটা নির্বাহী কমিটির সিদ্ধান্ত; আমার একক কোনো সিদ্ধান্ত নয়।”

মাহবুব তার বিপক্ষে আনা অভিযোগ সম্পর্কে বলেন, “আমার বিপক্ষে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ছিল গত ফেব্রুয়ারির জাতীয় চ্যাম্পিয়নশিপে। এতদিন পরে কেন সিদ্ধান্ত হলো। কয়েকদিন বাদে জাপানে যাচ্ছে। এর মধ্যে আমাদের ভিসাও করানো হয়ে গেছে।”

রুমিও অবাক ফিটনেসের কারণে তাঁকে বাদ দেওয়ায়।

“আমি ফিট নই বলা হচ্ছে, কিন্তু আমাকে একবারও জিজ্ঞেস করার দরকার হলো না, আমি খেলতে পারবো কিনা। তার আগেই বাদ দেয়া হলো কিভাবে।”

২৫ এপিল থেকে ৫ মে জাপানের টোকিওতে হবে বিশ্বকাপ টেবিল টেনিস। জাপানগামী বিশ্বকাপ দলের সঙ্গে ফেডারেশন সভাপতি, সাধারণ সম্পাদকসহ পাঁচ কর্মকর্তা সঙ্গী হলেও কোনো কোচ যাচ্ছেন না।