নেইমার এক মাসের জন্য মাঠের বাইরে

দু:সময় যেন বার্সেলোনার পিছু ছাড়তে চাইছে না। টানা হারের পর এবার চোটের আঘাত স্পেনের এই ক্লাবে। এক সঙ্গে চোটে আক্রান্ত হয়েছেন নেইমার ও জর্দি আলবা।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 08:14 AM
Updated : 18 April 2014, 08:15 AM

পায়ের চোট নিয়ে ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারকে মাঠের বাইরে থাকতে হবে এক মাস। স্পেনের ডিফেন্ডার জর্দি আলবার চোট ঊরুতে। ৩ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

বার্সেলোনার ওয়েবসাইটে জানানো হয়েছে, নেইমারের আঘাতটি বাঁ পায়ে। আর আলবা ভুগছেন ডান ঊরুর চোটে।

বার্সেলোনার এই দুই খেলোয়াড়ই চোট পান বুধবার রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরে যাওয়া কোপা দেল রের ফাইনালে।

বেধে দেয়া এক মাস সময়ের মধ্যে সেরে উঠলে নেইমার ও আলবা হয়ত স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার শেষ ম্যাচে মাঠে নামতে পারবেন।

এদিকে কাপ ফাইনালে পায়ের পেশিতে চোট পেয়েছেন সেন্টার ব্যাক মার্ক বারত্রাও। রোববার লা লিগায় আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে হয়ত তাকেও পাচ্ছে না বার্সেলোনা।
কোপা দেল রের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারের আগে আতলেতিকো মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকেই বিদায় নেয় বার্সেলোনা। শনিবার স্প্যানিশ লিগে গ্রানাদার কাছে ১-০ গোলে হেরে লা লিগার শিরোপা-দৌড়েও অনেকটা পিছিয়ে পড়েছে তারা।
লিগ শেষ হতে আর মাত্র ৫ ম্যাচ বাকি আছে। শীর্ষে থাকা আতলেতিকোর সঙ্গে বার্সেলোনার পয়েন্ট ব্যবধান এখন ৪। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে তারা। এই অবস্থায় চোটের এমন আঘাত বার্সেলোনার জন্য সত্যিই সামলানো বেশ কঠিন।