বড় জয়ে শেখ রাসেলের দ্বিতীয় পর্ব শুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জিতেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। উত্তর বারিধারাকে ৫-২ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2014, 05:25 PM
Updated : 15 April 2014, 05:25 PM

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেলের এই জয়ে মূল ভূমিকা জোড়া গোলদাতা জ্যামাইকান মিডফিল্ডার রিকার্ডো কাজিন্সের।

প্রথম গোলের জন্য শেখ রাসেলকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৬ মিনিটে ফরোয়ার্ড মিঠুন চৌধুরীর গোলে এগিয়ে যায় তারা। তরুণ মিডফিল্ডার সোহেল রানার ক্রসে বক্সের মধ্য থেকে আলতো হেডে লক্ষ্যভেদ করেন তিনি। লিগের প্রথম পর্বে এই বারিধারার বিপক্ষেই হ্যাটট্রিক করেছিলেন মিঠুন। ঐ ম্যাচটি শেখ রাসেল ৪-০ গোলে জিতেছিল।

৩২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন হাইতির মিডফিল্ডার পেসক্যাল মিলিয়েন। সোহেলের নিচু ক্রসে বারিধারা ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে লক্ষ্যভেদ করেন পেসক্যাল।

ছয় মিনিট পর ব্যবধান কমায় বারিধারা। নাইজেরিয়ার ফরোয়ার্ড লাকি ডিভাইনের বাড়িয়ে দেয়া বল ধেরে গোলটি করেন তার স্বদেশী মিডফিল্ডার কসোকো।

ব্যবধান কমালেও শেখ রাসেলের বড় জয়ের পথে কোনো বাধা গড়তে পারেনি বারিধারা। উল্টো দ্বিতীয়ার্ধে গতবারের চ্যাম্পিয়নরা আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে এবং আরও তিনটি গোল আদায় করে নেয়।

৫৫ মিনিটে নিজের প্রথম গোলটি করেন রাসেলের কাজিন্স। পেসক্যালের বাড়ানো বল পেয়ে চমৎকার শটে গোল করেন তিনি।

২০ মিনিট পর শেখ রাসেলের পক্ষে চতুর্থ গোল করেন বদলি মিডফিল্ডার শাকিল আহমেদ। বারিধারার এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে গোলে শট করেন শাকিল কিন্তু গোলরক্ষক তা ঠেঁকিয়ে দেন। তবে ফিরতি বলে হেড করে বল জালে জড়ান তিনি।

আর ৮২ মিনিটে বারিধারার জালে শেষ গোলটি করেন কাজিন্স। শাকিলের পাস থেকে জোরালো শটে ব্যাক্তিগত দ্বিতীয় গোলটি করেন কাজিন্স।

'ইনজুরি' সময়ে বারিধারার দ্বিতীয় গোলটি করেন মিডফিল্ডার শহিদুল ইসলাম স্বপন। পেনাল্টি থেকে গোলটি করেন তিনি।

এই জয়ে শেখ রাসেল ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে। প্রথম পর্ব শেষে ষষ্ঠ স্থানে ছিল তারা। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে বারিধারা।