ফাইনালে আর্সেনালের প্রতিপক্ষ হাল সিটি

গোলবন্যার ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে হাল সিটি। ফাইনালে আর্সেনালের বিপক্ষে খেলবে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2014, 05:24 PM
Updated : 13 April 2014, 05:35 PM

রোববার প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে দু'দুবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৫-৩ গোলে জেতে হাল সিটি।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ১৯তম মিনিটে ইংল্যান্ডের স্ট্রাইকার জোস ব্যাক্সটারের গোলে পিছিয়ে পড়লেও ৪২তম মিনিটে ফরাসি স্ট্রাইকার ইয়ানিক সাগবোর গোলে সমতায় ফেরে হাল। তবে দুই মিনিট পরই স্কটল্যান্ডের মিডফিল্ডার স্টিভেন স্কোউগ্যালের গোলে আবারো পিছিয়ে পড়ে হাল সিটি।

তবে দ্বিতীয়ার্ধে ৪৯, ৫৪ ও ৬৭ মিনিটে পরপর তিনটি গোল করে ফাইনাল একরকম নিশ্চিতই করে ফেলে হাল সিটি। যথাক্রমে গোল তিনটি করেন ইংল্যান্ডের স্ট্রাইকার ম্যাট ফ্রাইঅ্যাট, ম্যাটের স্বদেশী মিডফিল্ডার টম হাডলসটন ও আয়ারল্যান্ডের মিডফিল্ডার স্টিফেন কুইন।

তবে লড়াইয়ের তখনও কিছু বাকি ছিল। নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্কটল্যান্ডের স্ট্রাইকার জেমি মারফি আবারো ব্যবধান কমালে নাটকীয়তার আভাস মেলে। যদিও 'ইনজুরি' সময়ে আয়ারল্যান্ডের মিডফিল্ডার ডেভিড মেইলার ব্যবধান ৫-৩ করে সব নাটকীয়তার ইতি টানেন।

শনিবার ওয়েম্বলিতেই প্রথম সেমি-ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন উইগান অ্যাথলেটিককে হারিয়ে ফাইনালে ওঠে আর্সেনাল। ১-১ গোলে নির্ধারিত সময় শেষ হ্ওয়ার পর ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু ৩০ মিনিটের মধ্যেও কোনো দল আর গোল না করতে পারায় টাইব্রেকারে যায় ম্যাচটি। টাইব্রেকারে ৪-২ গোলে জেতে আর্সেনাল।

আগামী ১৭ মে বিখ্যাত এই স্টেডিয়ামেই হবে প্রতিযোগিতার ফাইনাল।