জিতেছে নাপোলি ও ইন্টার

সেরি আয় দারুণ এক জয় পেয়েছে নাপোলি। প্রথমে পিছিয়ে পড়েও স্ট্রাইকার গনসালো হিগুয়াইনের হ্যাটট্রিকে লাৎসিওকে ৪-২ গোলে হারিয়েছে তারা। ইতালির শীর্ষ লিগে ৪ ম্যাচ পর জয় পেয়েছে ইন্টার মিলানও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2014, 04:06 PM
Updated : 13 April 2014, 04:06 PM

রোববার ঘরের মাঠ স্তাদিও সান পাওলোয় ২১তম মিনিটে বসনিয়ার মিডফিল্ডার সিনাদ লুলিচের গোলে পিছিয়ে পড়লেও ৪২তম মিনিটে বেলজিয়ামের স্ট্রাইকার প্রাইস মার্তেন্সের গোলে সমতায় ফেরে নাপোলি। এরপর ৪৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্টিনার হিগুয়াইন। ৬৭ মিনিটে ব্যবধান ৩-১ করেন তিনি।

৮২তম মিনিটে নাইজেরিয়ার মিডফিল্ডার ওজেনি ওনাজির গোলে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেয় লাৎসিও। কিন্তু 'ইনজুরি' সময়ে হ্যাটট্রিক পূরণের সঙ্গে জয়টাও নিশ্চিত করেন হিগুয়াইন।

লিগে একটি হার ও টানা তিনটি ড্রয়ের পর জয়ের দেখা পেয়েছে ইন্টার মিলান। সাম্পদোরিয়াকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারিয়েছে ঐতিহ্যবাহী দলটি।

প্রতিপক্ষের মাঠে ইন্টার মিলানের জয়ের কারিগর আর্জেন্টিনার তিন খেলোয়াড়। জোড়া গোল করেন মাউরো ইকার্দি। ১৩ ও ৬৩ মিনিটে গোল দুটি করেন এই স্ট্রাইকার। আর ৬০ মিনিটে ডিফেন্ডার ওয়াল্টার সামুয়েল ও ৭৯ মিনিটে আরেক স্ট্রাইকার রদ্রিগো পালাসিও একটি করে গোল করেন।

৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে নাপোলি। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রেখেছে ইন্টার।

সমান ৩৩ ম্যাচ থেকে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এএস রোমা। শনিবার আতালান্তাকে ৩-১ গোলে হারিয়েছে রাজধানীর দলটি। শীর্ষে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৮৪, একটি ম্যাচ কমও খেলেছে তারা।

লিগে দিনের অন্যান্য ম্যাচে ফিওরেন্তিনা ৫-৩ গোলে হেল্লাস ভেরোনাকে, কিয়েভো ৪-২ গোলে লিভোরনোকে ও তুরিনো ২-১ গোলে জেনোয়াকে হারিয়েছে। বোলোনিয়া ১-১ গোলে পার্মার সঙ্গে ড্র করেছে।