এবার গ্রানাদার কাছেও হারলো বার্সেলোনা

আরেকটি হতাশার রাত কাটলো বার্সেলোনার। আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয়ার পর শনিবার লা লিগায় গ্রানাদার কাছে ১-০ গোলে হেরে গেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2014, 08:20 PM
Updated : 13 April 2014, 09:12 AM

শনিবার রাতের গ্রানাদার মাঠে এই হারে শিরোপা দৌড়ে আতলেতিকো মাদ্রিদের চেয়ে পিছিয়ে পড়লো লা লিগা চ্যাম্পিয়নরা।

তবে ম্যাচের প্রথম পরিষ্কার সুযোগটি পেয়েছিল বার্সাই। আদ্রিয়ানোর ক্রস মনতোয়াকে খুঁজে পায়। কিন্তু এই রাইট-ব্যাকের হেড থেকে সাফল্য মিলেনি।

দুই মিনিট পর প্রথম সুযোগেই বার্সার জাল খুঁজে নেয় গ্রানাদা। গোলে ইয়াসিন ব্রাহিমির কৃতিত্ব যতটা ছিল, ততটাই ব্যর্থতা ছিল বার্সা ডিফেন্ডারদের।

পিছিয়ে পড়ে আরো আক্রমণাত্মক হয়ে উঠে বার্সা। কিন্তু নেইমারের জাদুকরী ফুটবল, লিওনেল মেসির বাঁ পায়ের ঝলক কোনো কিছুই সাফল্য এনে দিতে পারেনি।

২২ মিনিটে নেইমারের ক্রস বিপজ্জনক জায়গায় আদ্রিয়ানোকে খুঁজে পেলেও তার প্রচেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। চার মিনিট পর আবার সুযোগ আসে অতিথিদের সামনে। কিন্তু সেবার মনতোয়ার ক্রস লক্ষ্যে রাখতে পারেননি নেইমার।

৩০ মিনিটে মনতোয়া, সেস ফ্যাব্রেগাসের একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন লিভারপুল থেকে ধারে গ্রানাদায় আসা ডিফেন্ডার ইলোরি।

৭ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। প্রতি-আক্রমণ থেকে গড়ে ওঠা সুযোগটি ব্যর্থ হয়ে যায় বার্সা গোলরক্ষক পিন্তোর দৃঢ়তায়।

দ্বিতীয়ার্ধে গোছানো ফুটবল খেলে বার্সা। ৫৩ ও ৫৫ মিনিটে অতিথিদের দুটি দারুণ আক্রমণ অল্পের জন্য ব্যর্থ হয়ে যায়।

৫৮ মিনিটে নেইমারের বাঁ পায়ের জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবারো বেঁচে যায় গ্রানাদা। পাঁচ মিনিট পর মেসিকে হতাশ করেন স্বাগতিক গোলরক্ষক। চারবারের বিশ্বসেরা ফুটবলারে ফ্রি-কিক ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন তিনি।

৭৯ মিনিটে নেইমার ও ৮০ ও ৮২ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার তিনটি প্রচেষ্টা ব্যর্থ হলে সমতা ফেরাতে পারেনি বার্সেলোনা

৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলা আতলেতিকোর চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে আছে বার্সেলোনা।