বায়ার্নের চোখ লিসবনের ফাইনালে

যোগ্যতর দল হিসেবেই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। জার্মান ক্লাবটির এখনকার লক্ষ্য লিসবনের ফাইনাল খেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2014, 03:10 PM
Updated : 10 April 2014, 03:15 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে ম্যানচেস্টার ইউনাইডকে ৩-১ গোলে বিধ্বস্ত করার পর বায়ার্ন মিউনিখের ডাচ ফরোয়ার্ড আরিয়েন রবেন বলেন, “আমাদের লক্ষ্য একটাই, লিসবনের ফাইনালে যাওয়া। এ ক্ষেত্রে আমাদের আর একটি প্রতিপক্ষ এবং দুটি ম্যাচই আছে।”

বায়ার্নের কোচ পেপ গার্দিওলা অবশ্য এখনই ২৪ মে পর্তুগালের রাজধানী লিসবনের ফাইনাল নিয়ে ভাবছেন না। বায়ার্ন যে যোগ্যতর দল হিসেবে সেমি-ফাইনালে উঠেছে - ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেটাই বললেন স্পেনের এই কোচ।

গোল করে সতীর্থদের অভিনন্দন পেলেন বায়ার্নের মিডফিল্ডার টমাস মুলার

“আমাদের ক্রসগুলো তারা ভালো সামলেছে। কিন্তু স্কোরলাইন ১-১ হওয়ার পর আমরা ভালো খেলেছি এবং সেমি-ফাইনালে জায়গা পাওয়াটা আমাদের প্রাপ্যই ছিল।”

ম্যানচেস্টার ইউনাইটেডের অতিরিক্ত রক্ষণাত্মক ফুটবল খেলা নিয়ে কটাক্ষ করেন গার্দিওলা।

“আমি জানতাম কাজটি কঠিন হবে। বক্সের মধ্যে ৮ জন খেলোয়াড়ের বিরুদ্ধে খেলা এত সহজ নয়। এটা দেখে আমরা মাঝমাঠে পাসিং ফুটবল খেলতে চেষ্টা করেছি।”

ম্যাচ ঘুরিয়ে দেয়ার জন্য মারিও মানজুকিচের সমতা-সূচক গোলটিকে বড় করে দেখছেন রবেন, “দ্রুত গোল শোধ করে দেয়াটাই সবচেয়ে ভালো ব্যাপার ছিল। এর পরই আমরা আরো দুটি গোল করতে পেরেছি। ফুটবলই এমনই। কোচ বলেছিলেন, ০-০ রেখে খেলা শেষ করতে পারলেই চলবে। কিন্তু আমরা জিততেই চেয়েছিলাম।”