বার্সেলোনার জয়ে এল ক্লাসিকোর সম্ভাবনা

রিয়াল মাদ্রিদের মতো কোপা দেল রের সেমি-ফাইনালে সহজ জয় পেয়েছে বার্সেলোনাও । বুধবার শেষ চারের প্রথম লেগে নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2014, 10:24 AM
Updated : 6 Feb 2014, 11:24 AM

অপর সেমি-ফাইনালের প্রথম লেগে রিয়াল ৩-০ গোলে হারায় আতলেতিকো মাদ্রিদকে।

আক্রমণে গেলেও গোল পাননি লিওনেল মেসি।

ক্যাম্পে নউতে স্বাগতিকদের আক্রমণভাগ প্রথম থেকে বল দখলে রাখলেও গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় প্রথমার্ধের প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত। ৪৪ মিনিটে লক্ষ্যভেদ করেন মিডফিল্ডার স্যার্হিও বুসকেতস। চিলির ফরোয়ার্ড অ্যালেক্সিজ সানচেসের পাস থেকে গোলটি করেন তিনি।

পিছিয়ে পড়ার পর রেফারির সঙ্গে তর্ক করার কারণে লাল কার্ড দেখেন রিয়াল সোসিয়েদাদের মিডফিল্ডার ইনিগো মার্তিনেস।

বার্সেলোনার ডি বক্সের মধ্যে দারুণ একটি সুযোগ পেয়েছিল অতিথিরা। কিন্তু বল পায়ে ঢুকে পড়া মেক্সিকান স্ট্রাইকার কার্লোস ভেলাকে ফেলে দেন বার্সার আর্জেন্টিনা মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো। ঐসময়ই পেনাল্টির আবেদন জানায় তারা। তবে রেফারি তাতে সাড়া দেননি। উল্টো গোল খাওয়ার পর রেফারির সঙ্গে ঐ বিষয়টা নিয়ে তর্ক করার কারণে বহিষ্কার হন মার্তিনেস।

আত্মঘাতী গোলের পর সোসিয়েদাদের গোলরক্ষকের হতাশা।

১০ জনের দলে নেমে এলেও প্রতিপক্ষের আক্রমণ ভালোই প্রতিরোধ করছিল অতিথিরা। কিন্তু ৬০ মিনিটে গোলরক্ষক সুবিকারাইয়ের আত্মঘাতী গোলে ২-০ -এ পিছিয়ে পড়ে সোসিয়েদাদ। বল বিপদমুক্ত করতে এক সতীর্থের নেয়া শট তার গায়ে লেগে জালে জড়িয়ে যায়।

এর আগে ২০১১ সালে প্রতিযোগিতাটির ফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-রিয়াল। ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে সেবার শিরোপা জিতেছিল রিয়াল। সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে কোনো অঘটন না ঘটলে আগামী ১৯ এপ্রিলের ফাইনালে আবার মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল।