ক্যাম্প নউতেই থাকছে বার্সেলোনা

নতুন কোনো জায়গায় স্টেডিয়াম না বানিয়ে ক্যাম্প নউতেই থাকছে বিশ্বের অন্যতম ধনী ফুটবল ক্লাব বার্সেলোনা। তবে বিপুল অর্থ ব্যয়ে এই স্টেডিয়ামেরই উন্নয়ন করা হবে, বাড়ানো হবে আসন সংখ্যা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2014, 06:38 AM
Updated : 21 Jan 2014, 06:38 AM

সোমবার ক্লাবের পরিচালকরা বিশেষ সভায় নতুন কোনো জায়গায় স্টেডিয়াম তৈরির বিপক্ষে ভোট দেন। এখন প্রায় ৬০ কোটি ইউরো ব্যয়ে ক্যাম্প নউয়ের উন্নয়ন কাজ করা হবে। বর্তমানের ৯৯ হাজার ৩৫৪টি আসন থেকে দর্শক ধারণক্ষমতা বাড়ানো হবে প্রায় এক লাখ ৫ হাজারে।

ক্যাম্প নউ উন্নয়নের প্রস্তাবটি নিয়ে আগামী এপ্রিল ভোটের আগে বার্সার প্রায় এক লাখ ৬০ হাজার সদস্যদের সামনে উপস্থাপন করা হবে।

প্রস্তাবে বলা হয় উন্নয়ন কাজের পর এক লাখ ৫ হাজার আসনের প্রতিটিই ছাদের নিচে থাকবে। স্টেডিয়ামের নিচের সারিগুলো আরো খাড়া করা হবে, যাতে আরো ভালোভাবে খেলা উপভোগ করা যায়।

২০১৭ সালের মেতে শুরু হয়ে ২০২১ সালে ফেব্রুয়ারিতে উন্নয়ন কাজ শেষ হবে। অবশ্য উন্নয়ন কাজ চলার সময়ও স্টেডিয়ামে খেলা চলবে।

১৯৫৭ সালে তৈরি করার পর থেকেই ক্যাম্প নউতে খেলছে বার্সেলোনা।

পরিচালনা পর্ষদের এই সিদ্ধান্তকে গত ৫০ বছরের মধ্যে ক্লাবের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত উল্লেখ করে বার্সেলোনা সভাপতি সান্দ্রো রোসেল জানান, নতুন জায়গায় স্টেডিয়াম তৈরি করার খরচ ক্লাবের অর্থনৈতিক অবস্থার উপর চাপ ফেলবে বলে ওই প্রস্তাব থেকে সরে আসা হয়।