সিনসিনাটি মাস্টার্স থেকে শারাপোভার বিদায়

প্রায় এক মাসের বেশি সময় পর টেনিসে ফেরাটা সুখকর হলো না মারিয়া শারাপোভার। ওহাইওর ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের দ্বিতীয় রাউন্ডে এই রুশ তারকা হেরে গেছেন যুক্তরাষ্ট্রের স্লোয়ান স্টিফেন্সের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2013, 07:34 AM
Updated : 14 August 2013, 08:01 AM

সিনসিনাটি মাস্টার্স হিসেবে পরিচিত এ টুর্নামেন্টে তৃতীয় বাছাই শারাপোভা হারেন ২-৬, ৭-৬, ৬-৩ গেমে।

শারাপোভার কোচ হিসেবে প্রথম ম্যাচ স্ট্যান্ড থেকে দেখেন ৪১ বছর আগে এ টুর্নামেন্ট জেতা জিমি কর্নস।

গত জুনে উইম্বল্ডনের দ্বিতীয় রাউন্ডেই বাদ পড়েছিলেন শারাপোভা। এর পর আটবারের গ্র্যান্ড স্লাম বিজয়ী জিমি কনর্সকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেন তিনি।

কিন্তু এর পর চোটের জন্য ব্যাংক অব দ্য ওয়েস্ট ক্লাসিক থেকে শারাপোভা নাম প্রত্যাহার করে নেয়ায় নতুন কোচের অধীনে তার খেলা দেখতে ভক্তদের প্রতীক্ষা একটু দীর্ঘ হয়।

ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন থেকে বাদ পড়ার পর স্বভাবতই এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়তে হয টেনিসের 'গ্ল্যামার গার্লকে'।

জবাবে শারাপোভা বলেন, "কোচের সঙ্গে আমার অনুশীলন বাস্তবায়ন করতে না পারার জন্য আজকে হারিনি। আরো ম্যাচ খেলার মধ্য দিয়েই আমাদের কাজের উন্নতিটা টের পাওয়া যাবে।"

"এ পর্যায়ে হারাটা একটি কঠিনই লাগছে। কিন্তু আমাকে আরও কঠিন অনুশীলন করতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে", যোগ করেন তিনি।

শারাপোভা হারলেও চোট থেকে ফিরে জিতেছেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। যুক্তরাষ্ট্রের ভানিয়া কিংকে ৬-১, ৭-৬ গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন তিনি।

এর আগে প্রথম রাউন্ডের ম্যাচে ইয়েলেনা ইয়ানকোভিচ হারিয়েছেন উইম্বল্ডনের ফাইনালে ওঠা সাবিন লিসিকিকে। দশম বাছাই ক্যারোলিন ওজনিয়াকিও পরের রাউন্ডে উঠেছেন।

পরবর্তী রাউন্ডে ফেদেরার

ছেলেদের বিভাগে রজার ফেদেরার তৃতীয় রাউন্ডে উঠেছেন। ১৭টি গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ী সুইস তারকা ৬-৩, ৭-৬ গেমে হারিয়েছেন জার্মানির ফিলিপ কোলশ্রাইবারকে।

পুরুষদের টেনিসের সফলতম খেলোয়াড় ফেদেরার এ বছর মাত্র একটি শিরোপা জিতেছেন। উইম্বলডনের ব্যর্থতার কারণে গত ১০ বছরের মধ্যে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে নেমে গেছেন তিনি। তবে এ ষষ্ঠবারের মতো এ টুর্নামেন্ট জিতে ইউএস ওপেনের প্রস্তুতিতা সেরে রাখতে চান তিনি।