আর্জেন্টিনা-ইতালি ম্যাচে নেই মেসি, বালোতেল্লি

রোমে আর্জেন্টিনা-ইতালি ম্যাচে খেলছেন না চার বারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। পেশির চোটের জন্য রোম থেকে বার্সেলোনায় ফিরেছেন আর্জেন্টিনা অধিনায়ক। এ ম্যাচে থাকছেন না ইতালির এসি মিলান তারকা মারিও বালোতেল্লিও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2013, 06:32 AM
Updated : 14 August 2013, 06:32 AM

আর্জেন্টিনার হয়ে খেলতে বার্সেলোনা থেকে রোম গিয়েছিলেন মেসি। কিন্তু আর্জেন্টিনার জাতীয় দলের চিকিৎসক তাকে পরীক্ষা করে চোট থেকে পুরোপুরি সেরে উঠতে বিশ্রাম নিতে বলেন। মৌসুম শুরুর আগে বার্সেলানার এশিয়া সফরে পেশিতে চোট পান মেসি। চোটের কারণে মালয়শিয়ার একাদশের সঙ্গে এশিয়া সফরের শেষ ম্যাচে নামানো হয়নি তাকে।

অবশ্য ক্লাবে ফেরত আসার আগে মঙ্গলবার বিকেলে আর্জেন্টিনা দলের সঙ্গে ভ্যাটিকান সিটিতে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করে আসেন মেসি।

ইতালির কোচ সিজার প্রানদেল্লিও দলে পাচ্ছেন না এসি মিলান স্ট্রাইকার মারিও বালোতেল্লিকে। সপ্তাহের শুরুতে অনুশীলনের সময় হাটুতে আঘাত পেয়েছিলেন তিনি।

মঙ্গলবার ইতালি ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে খেলবেন না বালোতেল্লি। ইতালি দলের সঙ্গে পোপ দর্শনের পর ক্লাবে ফেরত পাঠানো হয় তাকে।

তবে দলের চিকিৎসক জানিয়েছেন, হাটুর এ চোট নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই তাকে খেলানো হচ্ছে না।

রোমের অলিম্পিক স্টেডিয়ামে বুধবার রাতে প্রায় ১২ বছর পর মুখোমুখি হচ্ছে বিশ্বকাপে চরম প্রতিদ্বন্দ্বী দেশ দু'টি। ১৯৭৮ থেকে ১৯৯০ সাল পর্যন্ত টানা চার বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ইতালি। এর মধ্যে ১৯৯০ সালে সর্বশেষ ম্যাচে স্বাগতিক ইতালিকে হারিয়েছিল ডিয়াগো ম্যারাডোনার দল। এর পর কেবল ২০০১ সালে রোমে মুখোমুখি হয়েছিল দুই দল, যাতে আর্জেন্টিনা জেতে ২-১ গোলে।