নেইমারের ওজন বাড়ানো নিয়ে শঙ্কা

নেইমারের ওজন বাড়াতে বার্সেলোনা কর্তৃপক্ষের পরিকল্পনায় শঙ্কা প্রকাশ করেছেন সান্তোসের সাবেক কোচ মিউরিকি রামালিয়ো। ব্রাজিলিয়ান এই কোচের মতে, ওজন বৃদ্ধি পেলে নেইমার তার গতি হারাতে পারেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2013, 11:12 AM
Updated : 9 August 2013, 11:12 AM

গত জুনে সান্তোস থেকে পাঁচ কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সায় যোগ দেন নেইমার। কাতালানিয়া শিবিরে আসার পর ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে, রক্তশুন্যতায় ভুগছেন ২১ বছর বয়সী এই তারকা। বার্সার চিকিৎসক রিকার্ড প্রুনা জানান, শারিরীক সক্ষমতার চূড়ান্ত অবস্থায় যেতে হলে নেইমারকে ওজন বাড়াতে হবে।৫ ফুট ৯ ইঞ্চি লম্বা নেইমারের ওজন এখন ৬৪ কেজি।

তবে ২০১১ থেকে ২০১৩ সালের ৩১ মে পর্যন্ত সান্তোসের কোচের দায়িত্ব পালন করা রামালিয়োর ধারণা, ওজন বাড়লে নেইমারের যেসব গুণাবলী আছে তার সবকিছুই হারিয়ে যেতে পারে। বড় ধরনের চোটেও পড়তে পারেন ফিফা কনফেডারেশন্স কাপে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা নেইমার।

এ প্রসঙ্গে তিনি বলেন, “নেইমারের ওজন বাড়িয়ে তার মধ্যে সেরা যত গুণাবলী আছে তার সবই ধ্বংস করে দিতে পারে তারা (বার্সেলোনা)।”

“তারা তার গতি নষ্ট করতে যাচ্ছে। যেখানে বার্সা শিবিরে জাভি, ইনিয়েস্তা ও মেসির মতো ছোট শরীরের খেলোয়াড় আছে সেখানে নেইমারের সঙ্গে যে তারা এমনটা করতে পারে, তা আমি কখনো কল্পনাও করিনি।”

হিতে বিপরীত হলে তা যে কতটা ভয়ঙ্কর হতে পারে তার উদাহরণ দিতে সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোনালদোর কথা বলেন সান্তোসের কোচ থাকার সময় নেইমারকে খুব কাছ ধেকে দেখা সাবেক এই মিডফিল্ডার।

তিনি বলেন, “ওজন বৃদ্ধি পেলে সে হাটুর চোটে পড়তে পারে। যেমন পড়েছিলেন রোনালদো। এটা খুবই বিপদজনক কান্ড।”