অলস সময় কাটবে না ফার্গুসনের

সোমবার থেকে অ্যালেক্স ফার্গুসনের কাঁধে ম্যানচেস্টার ইউনাউটেডের কোচের দায়িত্ব থাকবে না। তবু অলস সময় কাটানোর কথা ভাবছেন না তিনি।

.রয়টার্স
Published : 17 May 2013, 07:16 AM
Updated : 17 May 2013, 07:16 AM

রোববার ম্যান ইউর হয়ে ১৫০০তম এবং শেষ বারের মতো কোচের ভূমিকায় দেখা যাবে ফার্গুসনকে। ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনে ম্যান ইউ খেলবে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের মাঠে।

শুক্রবার এই ম্যাচ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ৭১ বছর বয়সী ফার্গুসন বলেন, “আমার মনে হয় না আমি শুয়ে-বসে বাকি জীবন কাটিয়ে দেব। আমি কিছু চ্যালেঞ্জ নেব, কিছু কাজও করব।”

“সোমবার লিগ কোচদের একটা সভায় আমাকে যেতে হবে। মঙ্গল ও বুধবার যাব ঘোড়-দৌড় দেখতে। এরপর এক মাসের ছুটিতে যাব, নিতম্বের অস্ত্রোপচার করাব। সুস্থ হয়ে উঠতে-উঠতে নতুন মৌসুম শুরু হয়ে যাবে।”

ম্যান ইউর কোচ হিসাবে ফার্গুসনের অজস্র অর্জন। ২৬ বছরের কিছু বেশি সময় ওল্ড ট্র্যাফোর্ডে কাটিয়ে ১৩টি ইংলিশ লিগ ও দুটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ৩৯টি শিরোপা জিতেছেন তিনি।

বিদায়-বেলায় কিছুটা হলেও আবেগাক্রান্ত ফার্গুসন। তিনি বলেন, “১৫০০ ম্যাচ সত্যিই অবিশ্বাস্য। ম্যানচেস্টার ইউনাইটেডে চমৎকার ২৬টি বছর কাটলো। এখানে আসার দিনটা আমার জন্য বিশেষ অনুগ্রহের ছিল, আর ফিরে যাওয়ার দিনটা হতে যাচ্ছে বিশেষ সম্মানের। এতদিন এখানে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।”