ইতিহাস গড়ল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে এগিয়ে যাওয়ার পথে ইতিহাস গড়েছে লিভারপুল। ইংলিশ ফুটবলের শীর্ষ এই প্রতিযোগিতার ইতিহাসে প্রথম দল হিসেবে টানা দুই মৌসুমে প্রথম ছয় রাউন্ডেই জয়ের স্বাদ পেল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 08:05 PM
Updated : 22 Sept 2019, 08:06 PM

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রোববার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের গোলে লিভারপুল এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো ফিরমিনো। দ্বিতীয়ার্ধে এনগোলো কঁতে ব্যবধান কমালেও অল রেডদের আটকাতে পারেনি তারা। ২-১ গোলে জিতে যায় গতবারের রানার্সআপরা। সেই সঙ্গে গড়ে অনন্য এই কীর্তি।

নরিচ সিটিকে ৪-১ গোলে হারিয়ে এবারের লিগ শুরু করা লিভারপুল পরের চার রাউন্ডে যথাক্রমে সাউথ্যাম্পটনকে ২-১, আর্সেনালকে ৩-১, বার্নলিকে ৩-০ ও নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছিল।

গত আসরের প্রথম ছয় রাউন্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, ক্রিস্টাল প্যালেস, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন, লেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পার ও সাউথ্যাম্পটনকে হারিয়েছিল লিভারুপল। সপ্তম রাউন্ডে চেলসির মাঠে ১-১ ড্র করে সেবার ছন্দপতন হয়েছিল ক্লপের শিষ্যদের।

২০১৮-১৯ মৌসুমে লিগে মাত্র একটি ম্যাচ হেরেছিল লিভারপুল। শেষ দিনে গড়ানো শিরোপা লড়াইয়ে ৩০ জয় ও সাত ড্রয়ে ৯৭ পয়েন্ট নিয়ে শেষ করেছিল তারা। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানচেস্টার সিটি।

এবার সুযোগ আছে জয়রথকে আরও এগিয়ে নেওয়ার। ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে এবারের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে লিভারপুল। পরের ম্যাচে শনিবার নবাগত শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে খেলবে তারা।