দাপুটে খেলে কাতারকে হারাল বাংলাদেশের কিশোররা

শুরু থেকে আধিপত্য করে খেললেও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধের দুই গোলে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে স্বাগতিক কাতারকে হারিয়েছে বাংলাদেশের কিশোররা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 07:21 PM
Updated : 24 Sept 2017, 07:35 PM

দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে রোববার রাতে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জয়টি ২-০ গোলের। দীপক রায় দলকে এগিয়ে নেওয়ার পর জয় নিশ্চিত করেন ফয়সাল আহমেদ ফাহিম।

গোলশূন্য প্রথমার্ধের পর ৬০তম মিনিটে এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু মেরাজ মোল্লা গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ফাঁকি নিয়ে ঠিকঠাক শট নিতে পারেননি। বল উড়িয়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

৭০তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নারে অনেকটা লাফিয়ে উঠে নেওয়া দীপকের হেড ঠিকানা খুঁজে পায়। ছয় মিনিট পর গোলরক্ষক সামিউল বাশার বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ওথমান তাবিত ইউসেফের শট ফিরিয়ে এগিয়ে রাখেন দলকে।

৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। প্রতিপক্ষ গোলরক্ষকের দুর্বল শট নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফরোয়ার্ড ফয়সাল।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ইয়েমেন। একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ বাংলাদেশ।

দশ গ্রুপের চ্যাম্পিয়ন আর সেরা পাঁচ রানার্সআপ পাবে মালয়েশিয়াতে ২০১৮ সালে হতে যাওয়া মূলপর্বের টিকেট। মালয়েশিয়া তাদের গ্রুপের চ্যাম্পিয়ন বা রানার্সআপের মধ্যে থাকলে সেরা ষষ্ঠ রানার্সআপ দলও যাবে মূলপর্বে। বাংলাদেশ নিজেদের গ্রুপের রানার্সআপ হলেও সেরা ছয় রানার্সআপ দলের মধ্যে না থাকায় ‍মূলপর্বের টিকেট পাচ্ছে না।