‘নেইমার নির্ভরতা নেই পিএসজিতে’

নেইমারকে ছাড়া পিএসজি জয় পেতে ব্যর্থ হলেও ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের উপর দল নির্ভরশীল নয় বলে জানিয়েছেন ডিফেন্ডার তমাস মুনিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 11:03 AM
Updated : 24 Sept 2017, 11:03 AM

পায়ের চোটের কারণে শনিবার লিগ ওয়ানে মপেঁলিয়ের মাঠে খেলতে পারেননি নেইমার। তারকা খেলোয়াড়ের অনুপস্থিতির দিনে গোলশূন্য ড্র করে উনাই এমেরির দল। ছেদ পড়ে লিগে এ মৌসুমে তাদের শতভাগ জয়ের ধারায়। সেই সঙ্গে মৌসুমে প্রথম কোনো ম্যাচে থাকতে হয় গোলশূন্য।    

২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতেবার্সেলোনা থেকে পিএসজিতে এসে শুরুটা দারুণ করেন নেইমার। গত মাসে দলটিতে অভিষেক হওয়ার পর লিগ ওয়ানে পাঁচ ম্যাচে করেছেন চার গোল, করিয়েছেন আরও চারটি। একটি গোল পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগেও।

তাতেও নেইমারের উপর প্যারিসের ক্লাবটির নির্ভরতা দেখছেন না মুনিয়ে। কেননা তাদের হাতে আছে এদিনসন কাভানি, কিলিয়ান এমবাপে ও বড় মাপের আরও অনেক খেলোয়াড়।    

“আমাদের নেইমার নির্ভরতা নেই। সে অসাধারণ একজন খেলোয়াড়। কিন্তু আমাদের দলের দিকে তাকালে আপনি বলতে পারবেন না যে, নেইমার না থাকার কারণে আমরা জয় পাই না।”

“আমাদের এমন অনেক খেলোয়াড় আছে যারা পার্থক্য গড়ে দিতে পারে। ব্যক্তিগতভাবে তারা জানে কঠিন পরিস্থিতিগুলোতে দলকে কিভাবে বের করে আনতে হয়।”

“এটা একটু কঠিন ছিল। কারণ আমরা মপেঁলিয়ের মুখোমুখি হয়েছিলাম যারা তাদের শতভাগ দিয়ে খেলেছে।”

প্যারিসে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি। চোট কাটিয়ে নেইমার ম্যাচটিতে ফিরবেন বলে আশা করা হচ্ছে।