বার্সার চেয়ে পিছিয়ে চিন্তিত নন জিদান

রিয়াল বেতিসের কাছে হেরে লা লিগায় বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে পড়লেও চিন্তিত নন জিনেদিন জিদান। অনেক ম্যাচ বাকি আছে বলে শান্ত থেকে পরের ম্যাচগুলো নিয়ে মনোযোগী রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 07:26 AM
Updated : 21 Sept 2017, 09:39 AM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে গত বুধবার রাতে শেষ সময়ের গোলে বেতিসের কাছে ১-০ ব্যবধানে হারে রিয়াল। নিষেধাজ্ঞা কাটিয়ে তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো ফিরলেও ৭৩ ম্যাচ গোল করার যাত্রা থেমেছে। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে নেমে গেলেও ভয় পাওয়ার কিছু দেখছেন না জিদান।

“আমি মনে করি না পরিস্থিতিটা সুখের। আমরা পয়েন্ট হারিয়েছি, কিন্তু এখনও অনেক ম্যাচ বাকি আছে। ঘরের মাঠে তিনটা বাজে ম্যাচ আমাদের সব পরিশ্রম আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলবে না।”

“আমরা গোলে শট নেওয়ার ক্ষেত্রে সাফল্য পাইনি। আমি এই দলের কোচ এবং আমাদের যেটা দরকার, তা হচ্ছে শান্ত থাকা, বিশ্রাম নেওয়া এবং পরের ম্যাচ নিয়ে ভাবা।”

২০১৬ সালের এপ্রিল থেকে টানা ৭৩ ম্যাচে গোল করে ব্রাজিলের সান্তোসের বিশ্বরেকর্ড ছুঁয়েছিল রিয়াল। বেতিসের জালে গোল করতে না পারায় রেকর্ডটা নিজেদের করে নিতে পারেননি লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

“আজ বল জালে জড়াতে চায়নি। এটাই ফুটবল। এটা আবারও পর্যালোচনার দরকার নেই।”

এটা দারুণ একটা ম্যাচ হয়নি কিন্তু এটা বাজে একটা ম্যাচও হয়নি। গত মৌসুমে আমরা কিছু ম্যাচ জিতেছিলাম, যেগুলোতে হয়তো আমরা জয়ের যোগ্য ছিলাম না এবং এখন তার উল্টোটা হচ্ছে।”

“আমি মনে করি না, চিন্তিত হওয়ার কোনো কারণ আছে। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষেও আমরা ভালো ম্যাচ খেলেছিলাম। চিন্তিত হওয়ার দরকার নেই।”

সুযোগ কাজে লাগাতে না পারা রোনালদোর সমালোচনা করেননি জিদান। অন্যদের খেলা নিয়েও চিন্তিত নন তিনি।

“আমি মনে করি না, দল বা ক্রিস্তিয়ানোকে নিয়ে আমি উদ্বিগ্ন। বিষয়গুলো ভালো হচ্ছে না কিন্তু জোর দিয়ে বলছি, আপনাকে শান্ত রাখতে হবে। এখনও অনেক ম্যাচ বাকি।”