৩ গোলে পিছিয়ে পড়েও ভারতকে হারাল বাংলাদেশ

রোমাঞ্চকর জয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু করেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে তিন গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নাটকীয় জয় তুলে নিয়েছে যুবারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 12:47 PM
Updated : 18 Sept 2017, 03:31 PM

সোমবার ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচটি ৪-৩ গোলে জিতেছে বাংলাদেশ। দলের জয়ে জোড়া গোল জাফর ইকবালের। বাকি দুই গোলদাতা মাহবুবুর রহমান ও রহমত মিয়া।

১৯তম মিনিটে লালামপুইয়া ডিফেন্ডারদের বোকা বানিয়ে ভারতকে এগিয়ে নেন। ৩২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন এডমুন্ড লালরিনডিকা। ডি বক্সের মধ্যে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে টুটুল হোসেন বাদশা ফেলে দিলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়ে রেবেল্লো প্রিন্সটোন ফ্রি-কিক থেকে লক্ষ্যভেদ করলে ম্যাচ অনেকটায় মুঠোয় নেয় ভারত।

প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় কোণঠাসা যুবারা। ৫৫তম মিনিটে কর্নার থেকে জাফরের গোলরক্ষক পরাস্ত হলে ম্যাচে ফিরে বাংলাদেশ। শেষ বাঁশি বাজার আগে কর্নার থেকে লাফিয়ে হেডে জয়সূচক গোলটিও করেন এই ফরোয়ার্ড।

৭৪তম মিনিটে জাফরের ক্রসে হেডে বল জালে পাঠিয়ে সমতা আনেন মাহবুবুর রহমান। তার আগে ৬০ মিনিটে বাংলাদেশের দ্বিতীয় গোলটি করেন ডিফেন্ডার রহমত মিয়া।

আগামী বুধবার মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর নেপালের বিপক্ষে খেলবে ২৫ সেপ্টেম্বর। তার দুদিন পর স্বাগতিক ভুটানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে মাহবুব হোসেন রক্সির দল।

পরের ম্যাচে মালদ্বীপকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক ভুটান।