এভারটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেড

শেষ কয়েক মিনিটে যেন ঝড় বয়ে গেল এভারটনের ওপর দিয়ে। একের পর এক আক্রমণে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2017, 05:37 PM
Updated : 17 Sept 2017, 05:37 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার ৪-০ গোলে জিতে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠেছে জোসে মরিনিয়োর দল। একটি করে গোল করেন রোমেলু লুকাকু, অঁতনি মার্সিয়াল, হেনরিখ মিখিতারিয়ান ও আন্তোনিও ভালেন্সিয়া।

ওল্ড ট্র্যাফোর্ডে চতুর্থ মিনিটে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের এগিয়ে নেন ভালেন্সিয়া। বাঁ দিক থেকে নেমানিয়া মাতিচের বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে একুয়েডরের এই ডিফেন্ডারের বুলেট গতির ভলি খুঁজে নেয় জাল।

খেলার বিপরীতে ২১তম মিনিটে সুযোগ পেয়ে যান ওয়েইন রুনি। এই মৌসুমেই ইউনাইটেড ছেড়ে এভারটনে ফেরা স্ট্রাইকার শট লক্ষ্যে রাখতে পারেননি।

পাঁচ মিনিট পর হতাশ করেন এ মৌসুমে এভারটন থেকে ইউনাইটেডে যোগ দেওয়া লুকাকু। হুয়ান মাতার কাছ থেকে বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি বেলজিয়ান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা প্রায় ফিরিয়ে ফেলেছিলেন রুনি। দারুণ দক্ষতায় ডি বক্সে ঢুকে গোলরক্ষক দাভিদ দে হেয়া বরাবর শট মেরে সুবর্ণ সুযোগ নষ্ট করেন তিনি।

৬৫তম মিনিটে মাতার ফ্রি-কিককে বল পোস্ট লেগে। টানা আক্রমণ করে যাওয়া ইউনাইটেড ব্যবধান দ্বিগুণ করে ৮৪তম মিনিটে। লুকাকুর নিখুঁতভাবে বাড়ানো বল কোনাকুনি শটে জালে পাঠান মিখিতারিয়ান। ৮৯তম মিনিটে খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন লুকাকু। ইউনাইটেডের হয়ে সাত ম্যাচে এটি তার সপ্তম গোল।

মর্গান শ্নিদেরলাঁর হ্যান্ডবলে যোগ করা সময়ে পেনাল্টি পায় ইউনাইটেড। একটু আগেই বদলি নামা মার্সিয়ালের পেনাল্টি থেকে গোল ম্যানচেস্টার সিটির সঙ্গে যৌথভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে নিয়ে যান ইউনাইটেডকে। দুই দলেরই পয়েন্ট ১৩। গোল পার্থক্য, গোল করা আর খাওয়াও সমান।

দিনের প্রথম ম্যাচে চেলসির মাঠে গোলশূন্য ড্র করে আর্সেনাল। তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে গতবারের চ্যাম্পিয়নরা। আর্সেন ভেঙ্গারের দলের পয়েন্ট ৭।

চতুর্থ স্থানে থাকা নিউক্যাসল ইউনাইটেডের পয়েন্ট ৯। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম হটস্পার। লিভারপুল, নবাগত হাডার্সফিল্ড টাউন, বার্নলি, সাউথ্যাম্পটন, ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিওন ও ওয়াটফোর্ডের পয়েন্ট সমান ৮ করে।

ইউনাইটেডের কাছে হেরে অবনমন অঞ্চলেই আছে ৪ পয়েন্ট পাওয়া এভারটন।