'লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করছে নেইমার-কাভানি'

পিএসজিকে সাফল্য এনে দিতে নেইমার ও এদিনসন কাভানি এক সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন দলটির কোচ উনাই এমেরি। তার দাবি, পেনাল্টি শট নেওয়ার সিদ্ধান্ত নেওয়ার সময়ও এই দুই খেলোয়াড়ের কাছে প্রাধান্য পায় দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2017, 01:48 PM
Updated : 16 Sept 2017, 01:48 PM

২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে আসা নেইমার পিএসজির হয়ে দারুণ শুরু করেছেন। দলটির হয়ে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে ৫টি গোল করেছেন ব্রাজিলের ফরোয়ার্ড। সতীর্থদের দিয়ে সমান সংখ্যক গোল করিয়েছেনও তিনি।

গত মৌসুমে পিএসজির আক্রমণভাগে একমাত্র বড় তারকা ছিলেন কাভানি সেখানে এখন পাদপ্রদীপের আলোর অনেকটাই নেইমারের উপর। দারুণ সম্ভাবনাময়ী কিলিয়ান এমবাপেকেও দলে টেনেছে পারিসের ক্লাবটি।   

নেইমার ও এমবাপের আগমণে কাভানির ধার অবশ্য কমেনি এতটুকুও। দলের বেশির ভাগ স্পটকিক নেওয়া উরুগুয়ের এই স্ট্রাইকার এ মৌসুমে এরই মধ্যে গোল করেছেন ৯টি।

গত পাঁচ মৌসুমে চারবার লিগ জেতা পিএসজি গত মৌসুমে মোনাকোর কাছে শিরোপা হারায়। লিগ শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও সাফল্যের আশায় এবার তারকাসমৃদ্ধ আক্রমণভাগ গড়েছে তারা।

সফল হতে তাদেরকে ব্যক্তিগত লক্ষ্য পাশে সরিয়ে দলের জন্য কাজ করতে হবে। এমেরি জানান, কাভানি, নেইমার ও বাকি সবাই একত্রিত হয়ে সে লক্ষ্যে কাজ করছে।

"আমরা সবাই একসঙ্গে কিছু করতে চাই এটা জেনেই নেইমার এখানে এসেছে। সে তার সামর্থ্য ও দক্ষতা দিয়ে লক্ষ্য অর্জনে আমাদের সহযোগিতা করতে পারে।" 

"সে তার ব্যক্তিগত লক্ষ্যগুলোও অর্জন করতে পারে। কিন্তু সে এটাও জানে যে, এখানে অনেক ভালো খেলোয়াড় আছে। আমরা তার সঙ্গে কাজ করবো। আমি নেইমারের সঙ্গে তার ভূমিকার ব্যাপারে কথা বলেছি। কথা বলেছি কাভানির সঙ্গেও।"

"সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ম্যাচ চলাকালীন তারা একে অপরকে সহযোগিতা করে। তারা একসঙ্গে কাজ করে; পেনাল্টি নেওয়া ও সেট-পিসের ক্ষেত্রে তারা আলাপ আলোচনা করে।"

"আমি মনে করি, তারা দুজনই বুদ্ধিমান খেলোয়াড়। তাদের একে অপরকে দরকার। প্রথম পেনাল্টি যদি কাভানি নেয়, অপরটি থাকবে নেইমারের জন্য।" 

লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পিএসজি রোববার লিওঁকে আতিথ্য দেবে।