আর্জেন্টিনার বাঁচামরার ম্যাচে নেই হিগুয়াইন

আর্জেন্টিনা দলে জায়গা পাননি গনসালো হিগুয়াইন। ইউভেন্তুসের এই স্ট্রাইকারকে বাদ রেখে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার জন্য মহাগুরুত্বপূর্ণ দুই ম্যাচের দল ঘোষণা করেছেন কোচ হোর্হে সাম্পাওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2017, 05:18 AM
Updated : 16 Sept 2017, 05:18 AM

ইতালির সেরি আতে তিন ম্যাচে দুই গোল করলেও হিগুয়াইন পেরু ও একুয়েডরের বিপক্ষে ঘোষিত দলে আক্রমণভাগে জায়াগা পাননি। সাম্পাওলি আস্থা রেখেছেন ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়েরো, ইউভেন্তুসের পাওলো দিবালা, ইন্টার মিলানের মাউরো ইকার্দি ও বার্সেলোনার লিওনেল মেসির ওপরই।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আগের দুই ম্যাচে উরুগুয়ে ও ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে পঞ্চম স্থানে থাকা দুইবারের চ্যাম্পিয়নরা আছে রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা না পাওয়ার শঙ্কায়। ওই দুই ম্যাচের দলেও ছিলেন না হিগুয়াইন।

উরুর চোটে বর্তমানে মাঠের বাইরে থাকা আনহেল দি মারিয়া দলে আছেন।

আগামী ৫ অক্টোবর বুয়েনস আইরেসে পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। গত বিশ্বকাপের রানার্সআপরা ১০ অক্টোবর খেলবে একুয়েডরে কুইটোতে।

এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দল নিউ জিল্যান্ডের সঙ্গে।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: নাহুয়েল গুসমান, সের্হিও রোমেরো, আগুস্তিন মার্চেসিন।

ডিফেন্ডার: ফেদেরিকো ফাসিও, গাব্রিয়েল মের্কাদো, হাভিয়ের মাসচেরানো, নিকোলাস ওতামেন্দি, এমানুয়েল মামানা, হেরমান পেস্সেইয়া।

মিডফিল্ডার: এভার বানেগা, লু্কাস বিগলিয়া, আনহেল দি মারিয়া, লিয়েন্দ্রো পারেদেস, মার্কোস আকুনিয়া, এদুয়ার্দো সালভিও, এমিলিয়ানো রিগোনি, আলেহান্দ্রো গোমেস।

ফরোয়ার্ড: সের্হিও আগুয়েরো, পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও লিওনেল মেসি।