৪ গোল করতে পারতো রোনালদো: জিদান

চ্যাম্পিয়ন্স লিগে আপোয়েল নিকোশিয়ার বিপক্ষে জোড়া গোল করা ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। ভাগ্য সহায় থাকলে তারকা এই ফরোয়ার্ড চার গোল করতে পারতো বলে মনে করেন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2017, 01:03 PM
Updated : 14 Sept 2017, 01:03 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সাইপ্রাসের নিকোশিয়াকে ৩-০ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল।

স্প্যানিশ সুপার কাপে রেফারিকে ধাক্কা মারায় ঘরোয়া ফুটবলে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়ে ছড়ালেন দ্যুতি।

ইউরোপ সেরা প্রতিযোগিতার টানা তৃতীয় শিরোপা জয়ের অভিযান শুরুর দ্বাদশ মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে করেন দ্বিতীয় গোল। চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা পর্তুগালের এই ফরোয়ার্ডের মোট গোল এখন ১০৭টি।

ম্যাচ শেষে তারকা এই শিষ্যের প্রশংসা করে বিন স্পোর্টসকে জিদান বলেন, “সে বিশ্বের সেরা। আমাদের যখনই দরকার তখনই তাকে পাওয়া যায় এবং সে সবসময় গোল করে। আজ তার ভাগ্য সহায় থাকলে সে চারটি গোল পেতে পারতো।”

“সে আমাদের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। আমি আশা করি যে এভাবে চালিয়ে যাবে।”

ঘরের মাঠে আবারও দুয়ো শুনতে হয়েছে রিয়ালের উইঙ্গার গ্যারেথ বেলকে। কোনো গোলের দেখা না পাওয়া ওয়েলসের এই উইঙ্গারকে ৮২তম মিনিটে মাঠ থেকে তুলে নেওয়া হয়। তবে রোনালদোর প্রথম গোলে অবদান রাখা বেল পাশেই পাচ্ছেন কোচ জিদানকে।

“বেশ কয়েকটি পজিশনে খেলতে পারে বেল। বাঁ দিকেও সে ভালো দায়িত্ব পালন করতে পারে।”