‘ম্যাচ ঘুরিয়ে দিতে পারে কাভানি-নেইমার-এমবাপে’

পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত সূচনা এনে দিতে গোল করা এদিনসন কাভানি, নেইমার ও কিলিয়ান এমবাপের যে কোনো সময় ম্যাচ নির্ধারণ করে দিতে পারে বলে প্রশংসা করেছেন সতীর্থ মার্কো ভেরাত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 08:44 AM
Updated : 13 Sept 2017, 12:40 PM

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সেল্টিকের মাঠে ৫-০ গোলের বিশাল জয় পায় পিএসজি। জোড়া গোল করেন কাভানি। একটি করে গোল করেন এই মৌসুমেই পিএসজিতে আসা নেইমার ও এমবাপে। অন্যটি আত্মঘাতী। দারুন ফর্মে থাকা এই তিন খেলোয়াড় নিয়ে ফরাসি লিগের মতো চ্যাম্পিয়ন্স লিগেও পিএসজি তাদের প্রতিদ্বন্দ্বীদের একটি সতর্ক বার্তা দিয়েছে।

ম্যাচ শেষে ভেরাত্তি বলেন, “তারা অসাধারণ খেলোয়াড়। তাদের এখানে পেয়ে আমরা ভাগ্যবান। অন্যান্য দলে আক্রমণভাগের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় আছে। কিন্তু আমাদের কেবল নিজেদেরটা নিয়ে ভাবতে হবে।”

আক্রমণভাগের এই ত্রয়ীর সক্ষমতা প্রসঙ্গে ভেরাত্তি বলেন, “তারা যেকোনো সময় ম্যাচ নির্ধারণ করে দিতে পারে।”

চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯ গোল করেছেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি, এর মধ্যে ৭টি লিগ ওয়ানে। বার্সেলোনা থেকে আসা ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারের গোল ৫টি। গত সপ্তাহে মেসের বিপক্ষে পিএসজির হয়ে অভিষেক ম্যাচেই গোলের খাতা খোলার পর চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেও গোল করলেন মোনাকো থেকে ধারে আসা ফ্রান্সের ১৮ বছর বয়সী ফরোয়ার্ড এমবাপে।

দলের নতুন খেলোয়াড়দের নিয়ে খুশি পিএসজি অধিনায়ক চিয়াগো সিলভা।

“যেসব খেলোয়াড় এসেছে এরই মধ্যে তারা দলের সঙ্গে নিজেদের মানিয়ে নিয়েছে। দানি (আলভেস) তার অভিজ্ঞতা বয়ে এনেছে; নেইমারও, এমবাপেও একই রকম। আমরা পিএসজির মানটা দেখিয়েছি।”