বার্সার মাঠে আক্রমণাত্মক খেলার পরিকল্পনা ইউভেন্তুসের

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে বার্সেলোনার মাঠে শিষ্যদের ইতিবাচক থেকে আক্রমণাত্মক খেলতে বলেছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2017, 08:47 AM
Updated : 12 Sept 2017, 08:47 AM

গত মৌসুমে বার্সেলোনাকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছিল ইউভেন্তুস। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে জেতার পর কাম্প নউয়ে ফিরতি লেগ দারুণ রক্ষণাত্মক ফুটবল খেলে গোলশূন্য ড্র করেছিল তারা। পরে ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে হেরে যায় ইতালিয়ান ক্লাবটি।

তবে সেই একই প্রতিপক্ষের মাঠে ফের নামার আগে আল্লেগ্রির ভাবনা পুরো ভিন্ন। তার মতে, ‘ডি’ গ্রুপের বাধা টপকাতে তার দলকে অবশ্যই গোল করতে হবে।

“আগামীকাল আমাদের গোল করা প্রয়োজন। কারণ বার্সেলোনার বিপক্ষে টানা তৃতীয় ম্যাচে জাল অক্ষত রাখা কঠিন।”

ইউরোপ সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্বে বরাবরই বার্সেলোনা দুর্দান্ত। ২০০৭-০৮ মৌসুম থেকে প্রতিবারই গ্রুপ সেরা হয়েছে তারা।

অবশ্য ইউভেন্তুস গত এপ্রিলে যে বার্সেলোনার বিপক্ষে খেলেছিল তার সঙ্গে এখনকার দলটির বেশ পার্থক্য আছে; কোচ লুইস এনরিকের উত্তরসূরি হয়েছেন এরনেস্তো ভালভেরদে আর আক্রমণভাগের অন্যতম সেরা তারকা নেইমার রেকর্ড ট্রান্সফার ফিতে চলে গেছেন পিএসজিতে।

নেইমারের শূন্যতা পূরণে বরুসিয়া ডর্টমুন্ড থেকে দারুণ সম্ভাবনাময়ী ফরাসি ফরায়ার্ড উসমান দেম্বেলেকে ক্লাবের ইতিহাসের রেকর্ড ট্রান্সফার ফিতে দলে টেনেছে বার্সেলোনা। এছাড়া এ মৌসুমে যোগ দেওয়া পাওলিনিয়ো ও নেলসন সেমেদোকেও প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার হয়ে মাঠে নামতে দেখা যেতে পারে।

এ প্রসঙ্গে আল্লেগ্রি বলেন, “নতুন তিন খেলোয়াড় নিয়ে বার্সেলোনাকে দেখা আসলে অদ্ভুত ব্যাপার। তারা নেইমারকে হারিয়েছে এবং তার জায়গায় দেম্বেলের মতো একজন তরুণকে নিয়েছে। তবে আজও রিয়ালের সঙ্গে বার্সেলোনা বিশ্বের শক্তিশালী দুই দলের একটি।”

“ইউভেন্তুসও অনেক বদলেছে-এবং ভালো পরিবর্তন হয়েছে… দুই ক্লাবই ভালোভাবে এগিয়েছে।”

কাম্প নউয়ে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। ‘ডি’ গ্রুপের অন্য দুটি দল হলো গ্রিসের অলিম্পিয়াকোস ও পর্তুগালের স্পোর্তিং।