নেইমারকে বর্ষসেরা হতে সহযোগিতা করতে চান এমবাপে

পিএসজিতে সতীর্থ নেইমারকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতাতে সর্বোচ্চ সহযোগিতা করতে চান কিলিয়ান এমবাপে। আর দলকে অনেক শিরোপা জেতাতে নিজে করতে চান অনেক গোল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2017, 10:35 AM
Updated : 7 Sept 2017, 10:48 AM

অগাস্টে বিশ্ব রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। আর দল বদলের একেবারে শেষ দিকে এমবাপেকে এক মৌসুমের জন্য ধারে নেয় ফ্রান্সের ক্লাবটি। চুক্তিতে আগামী বছর ১৮ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ১৮ বছর বয়সী এই খেলোয়াড়কে কিনে নেওয়ার সুযোগ রয়েছে।

বুধবার পিএসজিতে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হয় এমবাপেকে। পরে দলের সঙ্গে অনুশীলনও করেন এই ফরোয়ার্ড।

গত নয় বছর ধরে বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা আছে বার্সেলোনার লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোর দখলে। এটা নিজের হাতে দেখতে চান কি-না? এমন প্রশ্নে এমবাপে বলেন, "না, এরই মধ্যে আমি এমন একজন সতীর্থ পেয়েছি, যিনি এটা জিততে পারেন। তাই ব্যক্তিগতভাবে আমার লক্ষ্য অনেক গোল করা এবং নেইমারকে সহযোগিতা করা।"

"অনেক শিরোপা জয়ে তিনি আমাদের সহযোগিতা করতে পারেন। তাই তার যত্ন নিতে হবে আমাদের। ব্যালন ডি'অর জিততে তাকে সহযোগিতা করার জন্য আমি সবকিছু করবো। তাকে সহযোগিতা করতে পারলে আমারও ভালো লাগবে।"

দলীয় সাফল্য পাওয়ার ব্যাপারেও আশাবাদী ফ্রান্সের এই খেলোয়াড়, "পিএসজি উচ্চাকাঙ্ক্ষী একটা ক্লাব, যারা বিশ্বের সেরা হতে চায়। তাই সবগুলো প্রতিযোগিতা জিততে হবে। তাই আপনাকে সব প্রতিযোগিতা জিততে হবে আর সেক্ষেত্রে সন্দেহের কোনো অবকাশ নেই।"

লক্ষ্য পূরণে নিজেদের শক্তিশালী দল হিসেবে গড়ে তোলার প্রতি জোর দিলেন এমবাপে। তার মতে, এটাই সাফল্যের চাবি-কাঠি।