উরুগুয়ের সঙ্গে ড্রতে শঙ্কাতেই আর্জেন্টিনা

রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাওয়া নিয়ে শঙ্কা কাটল না আর্জেন্টিনার। উরুগুয়ের মাঠে গোলশূন্য ড্রতে পঞ্চম স্থানেই আছে হোর্হে সাম্পাওলির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2017, 01:08 AM
Updated : 1 Sept 2017, 08:15 AM

তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট তালিকায় আর্জেন্টিনার উপরে থাকা চিলি হেরে যাওয়ায় ও কলম্বিয়া ড্র করায় লড়াইটা বেশ জমে উঠেছে।

মন্টেভিডেওর সেন্তেনারিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে হওয়া ম্যাচে গোলের খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। চোট থেকে সেরে উঠে মাঠে নেমেছিলেন স্বাগতিকদের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেস। কিন্তু বলার মতো কিছু করতে পারেননি বার্সেলেনার এই ফরোয়ার্ড।

ম্যাচের ৩৭তম মিনিটে সের্হিও রোমেরোর নৈপুণ্যে এগিয়ে যেতে পারেনি উরুগুয়ে। ক্রিস্তিয়ান রদ্রিগেসের জোরালো শট ঠেকানোর পর বল গিয়েছিল সামনে দাড়িয়ে থাকা এদিনসন কাভানির কাছে। তবে পিএসজি স্ট্রাইকারের শটও ঠেকিয়ে দেন আর্জেন্টিনা গোলরক্ষক।

বিরতির কিছু আগে ডি-বক্সে বল পেয়ে লিওনেল মেসির বাঁকানো শট ঠেকিয়ে অন্যপ্রান্তে উরুগুয়ের ত্রাণকর্তা গোলরক্ষক মুসলেরা। ৫৯তম মিনিটে মেসির জোরালো ফ্রি-কিক কর্নারের বিনিময়ে ঠেকান মুসলেরা।

দ্বিতীয়ার্ধে অপেক্ষাকৃত বেশি আক্রমণ করে খেলে অতিথিরা। তবে গোলের ভালো সুযোগ তৈরি করতে না পারায় ১ পয়েন্ট নিয়েই ফিরতে হয় মেসিদের।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। পঞ্চম স্থানের দলকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে।

তিন রাউন্ড বাকি থাকতে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে উরুগুয়ে। এক পয়েন্ট কম নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে।

প্যারাগুয়ের কাছে ৩-০ গোলে হেরে যাওয়া চিলি আর্জেন্টিনার সমান ২৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে চতুর্থ স্থানে আছে। ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা প্যারাগুয়ের আশাও টিকে আছে।

তলানির দল ভেনেজুয়েলার মাঠে হোঁচট খেয়েছে কলম্বিয়া। গোলশূন্য ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দলটি।

একুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে সবার আগে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল। এই জয়ে ৩৬ পয়েন্ট নিয়ে নিশ্চিত হলো বাছাইপর্বে শেষ পর্যন্ত শীর্ষে থাকাটাও। কোনোভাবেই আর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নকে ছাপিয়ে যেতে পারবে না দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে থাকা অন্য কোনো দল।