মেসিকে আটকানোর চেষ্টায় উরুগুয়ে দলের সবাই

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জয় পেতে হলে ফরোয়ার্ড লিওনেল মেসিকে অবশ্যই অকার্যকর করতে হবে বলে মনে করেন উরুগুয়ের ডিফেন্ডার দিয়েগো গদিন। দলের সব খেলোয়াড়কেই এই দায়িত্ব নিতে পরামর্শ দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2017, 10:43 AM
Updated : 31 August 2017, 10:43 AM

মন্তেভিদিওতে শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হবে।

বাছাইপর্বে দুই দলের পয়েন্ট পার্থক্য মাত্র ১। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে উরুগুয়ে। এক পয়েন্ট কম নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। পঞ্চম স্থানের দলকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে।

আর্জেন্টিনার বিপক্ষে জয় পেলে সরাসরি বিশ্বকাপ খেলার আরও কাছে চলে যাবে অস্কার তাবারেসের দল। বার্সেলোনা তারকা মেসিকে অকার্যকর করাতেই এই লড়াইয়ে জয় পাওয়ার চাবিকাঠি দেখছেন গদিন।

“মেসি অতুলনীয় একজন খেলোয়াড়, যে দলে বা যে পজিশনেই সে খেলুক না কেন। এটা (তাকে থামানো) পুরো দলের দায়িত্ব।”

“অবশ্যই রক্ষণে দুর্দান্ত খেলতে হবে, মেসির দিকে যাওয়া যে কোনো পাস রুখে দিতে একে অপরের কাছাকাছি হয়ে খেলতে হবে। বিশেষ করে মাঠের যে জায়গাগুলোতে সে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে সেই জায়গাগুলোতে। এটা গুরুত্বপূর্ণ এবং এটা কেবল রক্ষণভাগের দায়িত্ব নয়, পুরো দলের দায়িত্ব।”

ম্যাচটিতে উরুগুয়ের হয়ে খেলতে পারেন স্ট্রাইকার লুইস সুয়ারেস। স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পাওয়া হাঁটুর চোট কাটিয়ে ওঠার পথে আছেন বার্সেলোনার আক্রমণভাগ মেসির এই সতীর্থ।