বেনজেমাকে দুষছেন না জিদান

ভালেন্সিয়ার বিপক্ষে পয়েন্ট হারানোর ম্যাচে করিম বেনজেমা একাধিক সুযোগ নষ্ট করলেও তাকে দোষ দিচ্ছেন না জিনেদিন জিদান। অন্যদিকে, দলের নতুন তারকা মার্কো আসেনসিওর ভূয়সী প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2017, 08:53 AM
Updated : 28 August 2017, 09:09 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে লা লিগার রোমাঞ্চকর লড়াইটি শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয়। রিয়ালের এক পয়েন্ট প্রাপ্তিতে বড় অবদান রাখেন আসেনসিও। শুরুতে এগিয়ে দেওয়ার পর শেষ দিকে পিছিয়ে পড়া দলকে সমতায়ও ফেরান তিনি।

ম্যাচ জুড়ে গোলের একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বেনজেমা। আসেনসিওর দ্বিতীয় গোলে রিয়াল সমতায় ফেরার পর জয় এনে দিতে পারতেন ফ্রান্সের এই স্ট্রাইকার। কিন্তু যোগ করা সময়ে তার হেড পোস্টে লাগায় পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় লা লিগা চ্যাম্পিয়নদের।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, "আজ রাতে সে (বেনজেমা) গোল করতে পারেনি। কিন্তু এটা কোনো ব্যাপার না। আমাদের হাসি ধরে রাখতে হবে। কারণ, এটাই ফুটবল।" 

"কখনও কখনও বিষয়গুলো কাজ করে না। কিন্তু আপনাকে ধৈর্য ধরতে হবে। সমর্থকরা কী ভাবছে তা নিয়ে আমরা মাথা ঘামাই না। আজকের মতো, সবসময় তারা মাঠে আসে এবং আমাদের উৎসাহ দেয়।"    

প্রথম একাদশে জায়গা পেয়ে দারুণ খেলা আসেনসিওর প্রশংসায় জিদান বলেন, "আমি তার খেলায় খুশি এবং সে যা করে তাতে আমি বিস্মিত নই। সে দুটি গোল করেছে। আমি তাকে নিয়ে খুশি।"

"আমি এক জন খেলোয়াড়কে নিয়ে কথা বলা পছন্দ করি না। পুরো দল কী করলো সে বিষয়ে বলতে আমি পছন্দ করি। আশা করি, আসেনসিও এই পারফরম্যান্স ধরে রাখবে যাতে, সে আরও বেশি গোল করতে পারে।" 

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে আছে রিয়াল। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৬। বার্সেলোনা ও লেগানেসের পয়েন্টও ৬ করে।