এবারের মৌসুম আরও কঠিন হবে: জিদান

লা লিগার এবারের মৌসুম আরও কঠিন হবে বলে মনে করছেন বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 04:07 PM
Updated : 19 August 2017, 04:07 PM

রোববার দেপোর্তিভো লা করুনার মাঠে স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ লিগের শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে রিয়াল। বাংলাদেশ সময় রাত দুইটা ১৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এদিন রাত ১২টা ১৫ মিনিটে রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আতিথ্য দেবে রিয়াল বেতিসকে।

এক দশকের মধ্যে প্রথমবারের মতো লিগ শিরোপা ধরে রাখার ভালো সম্ভাবনা আছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়ালের। মৌসুমের শুরুতেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ ও বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তুলেছে ক্লাবটি।

নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর থেকে অনেকটা ছন্দহারা বার্সেলোনা। সুপার কাপে চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের বড় ব্যবধানে হারে কাতালান ক্লাবটি।   

নতুন স্টেডিয়ামে মৌসুম শুরু করতে যাওয়া আতলেতিকো মাদ্রিদের শক্তিশালী একটি দল আছে বটে। কিন্তু গত মৌসুমে চ্যাম্পিয়ন রিয়ালের সঙ্গে তাদের পার্থক্য ছিল ১৫ পয়েন্টের।

শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষদের চেয়ে ভালো অবস্থানে থাকার পুরো সুবিধা নিতে চান জিদান। দেপোর্তিভোর বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা খুব ভালো একটা মুহূর্তে আছি। অবশ্যই এটার সুবিধাটা নিতে হবে।”

“গত বছর লা লিগা জেতা আমার ক্যারিয়ারে ঘটা ব্যাপারগুলোর মধ্যে সেরা ছিল। আমরা জানি, এটা জেতা খুবই কঠিন।”

“দলে এই ধরনের ধারাবাহিকতা অসাধারণ কিছু। তাই (লা লিগা জয়ের) অনুভূতি অন্য শিরোপাগুলো থেকে ব্যতিক্রম। এবারের বছর আমরা এটা আবারও করতে চাই। আমরা সবসময় উন্নতি করতে পারি… এটাই আমাদের উদ্দেশ্য। আমরা জানি, এই বছর আরও বেশি কঠিন হবে।”