ভালেন্সিয়া-মতিনের গোলে সাইফ স্পোর্টিংয়ের জয়

প্রথমার্ধে গোল না পাওয়ার হতাশা ঘুচল দ্বিতীয়ার্ধে। কাঙ্ক্ষিত গোল এনে দিলেন এম্বের আর্লে ভালেন্সিয়া ও মতিন মিয়া। এই দুই ফরোয়ার্ডের হাত ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 01:18 PM
Updated : 18 August 2017, 01:18 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার মুক্তিযোদ্ধা সংসদ চক্রের বিপক্ষে সাইফ স্পোর্টিংয়ের জয়টি ২-০ গোলের। চার ম্যাচে তিন জয়ে তাদের পয়েন্ট ৯। দ্বিতীয় হারের স্বাদ পাওয়া মুক্তিযোদ্ধার পয়েন্ট ৬।

প্রথম মিনিটে গোলরক্ষক উত্তম বড়ুয়ার দৃঢ়তায় এগিয়ে যাওয়া হয়নি সাইফ স্পোর্টিংয়ের। জামাল ভূইয়ার ফ্রিকিকে তপুর শট ফেরান উত্তম। এরপর তপুর ফিরতি শটও রুখে দেন মুক্তিযোদ্ধা গোলরক্ষক।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা সাইফ পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু জুয়েল রানার ক্রসে হেমন্তের হেড তারই হাত ছুঁয়ে জালে জড়ায়।

একাদশ মিনিটে প্রথম আক্রমণে ওঠা মুক্তিযোদ্ধার মিশরের ফরোয়ার্ড জাকি সারহান বাইরে মেরে সুযোগ নষ্ট করেন। তিন মিনিট পর আমজাদ আলির হেড ক্রসবারের ওপর দিয়ে গেলে আবারও হতাশ হতে হয় তাদের।

আক্রমণ-প্রতিআক্রমণে জমে ওঠা প্রথমার্ধের শেষ দিকে সাইফ স্পোর্টিংয়ের হতাশা আরও বাড়ে। ২৬তম মিনিটে হেমন্তের ক্রসে জুয়েলের প্রচেষ্টা ফেরান উত্তম। ৪৫তম মিনিটে হেমন্তের সাইড ভলি বাইরে যায় আর যোগ করা সময়ে জুয়েলের শট ক্রসবারে লেগে ফেরে।

দ্বিতীয়ার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সাইফ স্পোর্টিং। ৫৪তম মিনিটে ডান দিক দিয়ে দ্রুত আক্রমণে ঢোকা জুয়েলের কাট ব্যাক নিখুঁত শটে জালে জড়িয়ে দেন কলম্বিয়ার ফরোয়ার্ড ভালেন্সিয়া।

৭৪তম মিনিটে মতিনের দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় সাইফ স্পোর্টিং। ভালেন্সিয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে পড়া এই ফরোয়ার্ডের শট উত্তম ফিস্ট করলেও বল দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়। লিগে এটি মতিনের দ্বিতীয় গোল।

শেষ দিকে ব্যবধান বাড়ানোর আরও সুযোগ পেয়েছিল সাইফ স্পোর্টিং। কিন্তু ভালেন্সিয়ার শট উত্তম পাঞ্চ করে ফেরালে তা হয়নি।