‘বার্সার উপর আধিপত্য ছিল রিয়ালের’

স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগের শুরুতে বার্সেলোনার উপর রিয়াল মাদ্রিদের আধিপত্য ছিল বলে মনে করেন দলটির ডিফেন্ডার দানি কারভাহাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 12:32 PM
Updated : 17 August 2017, 01:25 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে মার্কো আসেনসিও ও করিম বেনজেমার গোলে চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ২-০ গোলের জয় পায় রিয়াল। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় শিরোপা ঘরে তোলে গত সপ্তাহে উয়েফা সুপার কাপ জেতা জিনেদিন জিদানের দল।

রিয়ালের দুর্দান্ত পারফরম্যান্স নিয়ে কারভাহাল সংবাদিকদের বলেন, “আমাদের লক্ষ্য ছিল দুটি সুপার কাপই জেতা। আমি মনে করি, আমরা ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সেলোনা থেকে ভালো খেলেছি।”

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে প্রথমার্ধে দলের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন জিদান। কোচের মতো কারভাহালের কণ্ঠেও একই সুর।

“আমাদের প্রথম ২০ মিনিট ছিল অসাধারণ। তাদের বিপক্ষে আমরা পুরোপুরি আধিপত্য দেখিয়েছি। প্রথম লেগের ফলে আমরা প্রভাবিত ছিলাম না। আমরা তাদের থেকে বেশি নিখুঁত ছিলাম এবং সেটাই লড়াইয়ের ফল নির্ধারণ করে দিয়েছে।”

রোববার দেপোর্তিভো লা করুনার মাঠে লা লিগা শিরোপা ধরে রাখার লড়াই শুরু করবে রিয়াল। এর আগে দলের এমন দাপুটে পারফরম্যান্স আত্মবিশ্বাস জোগাবে বলে মত আসেনসিওর।

“লা লিগার প্রথম ম্যাচগুলোর জন্যে এটা আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে। আমাদের দারুণ একটি দল আছে। আর আসেনসিও যা করছে তাতে আমরা বিস্মিত নই।”

সবকিছু মিলিয়ে দারুণ ছন্দে আছে রিয়াল। এবারের মৌসুমের ছয় শিরোপার সবগুলো জেতা নিয়ে আত্মবিশ্বাসী কারভাহাল।

“এই মৌসুমে এখনও অনেক পথ বাকি, সবেমাত্র শুরু করেছি আমরা। সপ্তাহ ধরে ধরে এগিয়ে যাবো আমরা। মার্চ মাস আসুক, তখন দেখা যাবে আমরা সবকিছু জিততে পারি কি-না।”

“কিন্তু আমি বার্সেলোনাকেও খুব দূরে দেখছি না। তাদেরও জয়ের সুযোগ আছে।”