‘রোনালদোর নিষেধাজ্ঞা অত্যধিক’

রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে দেওয়া পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তিকে ‘অত্যধিক’ বলছেন তার সতীর্থ দানি কারভাহাল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 02:37 PM
Updated : 15 August 2017, 02:37 PM

কাম্প নউয়ে রোববার স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে বার্সোলোনাকে ৩-১ গোলে হারায় রিয়াল। দারুণ একটি গোল করে এতে বড় অবদান রাখেন বদলি হিসেবে নামা রোনালদো।

ম্যাচের ৮০তম মিনিটে দুর্দান্ত গোলটি করে জামা খুলে উদযাপন করে দেখেন হলুদ কার্ড। দুই মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড পান ডি-বক্সে ডাইভের অভিযোগে। লাল কার্ড দেখে মাঠ ছাড়ার আগে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

এই ঘটনায় এক ম্যাচের সঙ্গে বাড়তি আরও চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন রোনালদো। বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে সুপার কাপের ফিরতি লেগ তো বটেই চার বারের বর্ষসেরা এই ফুটবলার লা লিগাতেও চার ম্যাচ খেলতে পারবেন না। 

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দেওয়া এই শাস্তির বিরুদ্ধে ১০ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।

বার্সেলোনার বিপক্ষে ফিরতি ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে রাইট-ব্যাক কারভাহাল বলেন, “আমি মনে করি রোনালদোর জন্য এই নিষেধাজ্ঞা একটু বেশি হয়ে গেছে।”

“রোনালদোর জন্য এটা খুব হতাশাজনক পরিস্থিতি…। এটা খুবই বেশি। আমি আশা করি, কমিটি কিছু ম্যাচ কমাতে পারে।"    

এসব পরিস্থিতিতে রেফারিদের সিদ্ধান্ত আরও নির্ভুল হওয়া দরকার বলে মনে করেন স্পেনের এই খেলোয়াড়।

“এই ধরনের নিষেধাজ্ঞা ও সিদ্ধান্তগুলো শিরোপা নির্ধারণ করে। তাই তাদের যতটা সম্ভব সঠিক হতে হবে।”

“আমরা সবাই ভুল করি। এসব ফুটবলে ঘটে।”