ইসকো-আসেনসিওর খেলায় বিস্মিত নন জিদান

চির প্রতিদ্বন্দ্বীদের মাঠে শেষ দিকে এক জন কম নিয়েও দলের দারুণ জয়ে খুশি জিনেদিন জিদান। ইসকো ও মার্কো আসেনসিওর আলাদাভাবে প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ কোচ; তবে বিস্মিত হননি তাদের চমৎকার পারফরম্যান্সে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2017, 03:28 PM
Updated : 14 August 2017, 04:08 PM

রোববার রাতে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ৮০তম মিনিটে দলকে এগিয়ে দেওয়ার পর জামা খুলে উদযাপন করে হলুদ কার্ড দেখেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুই মিনিট পরই ডি-বক্সে ডাইভের অভিযোগে দ্বিতীয় হলুদ কার্ড পান পর্তুগিজ ফরোয়ার্ড।

এক জন বেশি নিয়ে খেলার সুবিধা কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল বার্সেলোনার। কিন্তু উল্টো ৯০তম মিনিটে চমৎকার এক গোলে জয় নিশ্চিত করেন আসেনসিও। কাম্প নউয়ে ম্যাচটি ৩-১ গোলে জিতে রিয়াল।

গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা ইসকো এ মৌসুমের শুরু থেকেও আছেন ছন্দে। গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে উয়েফা সুপার কাপে দলের ২-১ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি করেছিলেন তিনি। আর রোববার রাতে পাল্টা আক্রমণে ইসকোর পাস ধরেই অসাধারণ গোলটি করেন রোনালদো।

মাঝমাঠের অন্যতম সেরা এই খেলোয়াড়ের উচ্ছ্বসিত প্রশংসা করে জিদান বলেন, “(রিয়ালে যোগ দেওয়ার সময় থেকে) আমি তাকে অনুশীলন করতে দেখেছিলাম, নিয়মিত খেলতে তার সময়ের দরকার ছিল। সে যে পার্থক্য গড়ে দিচ্ছে, তা আমাকে বিস্মিত করছে না। সে দলকে খেলায়, তার পা থেকে বল কেড়ে নেওয়া কঠিন।”

নির্ধারিত সময়ের শেষ মিনিটে লুকাস ভাসকেসের বাড়ানো বল ধরে বাঁ পায়ের দুর্দান্ত শটে পোস্টের উপরের বাঁ কোনা দিয়ে জালে পাঠান ৬৮তম মিনিটে বদলি নামা আসেনসিও। এই নিয়ে লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপের পর এবার স্প্যানিশ সুপার কাপেও রিয়ালের হয়ে অভিষেকে গোল করলেন ২১ বছর বয়সী এই মিডফিল্ডার।

স্পেনের তরুণ এই খেলোয়াড়ের প্রশংসায় কোচ বলেন, “আসেনসিওর খেলা দেখেও আমি অবাক হই না। সে যা করে তা অসাধারণ। সে ক্ষিপ্র এবং খুব জোরে শট মারে। আমরা তাকে এবং সবাইকে নিয়ে খুশি।”

“১০ জন নিয়ে আমরা লড়াই করেছি এবং শেষ পর্যন্ত জয়ের ব্যাপারে আমাদের বিশ্বাস ছিল। যদিও এটা একটা মাত্র ম্যাচ এবং এখন ফিরতি লেগ বাকি আছে।”