১২ ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞার শঙ্কায় রোনালদো

স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার বিপক্ষে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়ার আগে রেফারিকে ধাক্কা মারায় ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2017, 11:20 AM
Updated : 14 August 2017, 04:07 PM

কাম্প নউয়ে রোববার দুই ম্যাচের এই প্রতিযোগিতার প্রথমটিতে চির প্রতিদ্বন্দ্বীদের ৩-১ গোলে হারায় অতিথি রিয়াল। দারুণ একটি গোল করে এতে বড় অবদান রাখেন বদলি হিসেবে নামা রোনালদো।

ম্যাচের ৮০তম মিনিটে দুর্দান্ত গোলটি করে জামা খুলে উদযাপন করে প্রথম হলুদ কার্ড দেখেন রোনালদো। দুই মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড পান সামুয়েল উমতিতির সঙ্গে বল দখলের লড়াইয়ের সময় পেনাল্টি পেতে ডি-বক্সে ডাইভের অভিযোগে। মাঠ ছাড়ার আগে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড। ম্যাচ রিপোর্টে ঘটনাটি উল্লেখ করেন রেফারি।

“খেলোয়াড়: ক্রিস্তিয়ানো রোনালদো দস সান্তোস আভেইরো। লাল কার্ড দেখালে আপত্তি জানিয়ে খেলোয়াড়টি আমাকে হালকা ধাক্কা দেয়।”

এই অভিযোগে রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) আইনের ৯৬ ধারা অনুযায়ী শাস্তি পেতে পারেন রোনালদো। এই ধারায় শাস্তি ৪ থেকে ১২ ম্যাচের নিষেধাজ্ঞা।

লাল কার্ড দেখে এমনিতেই এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়ে গেছেন রোনালদো। ফেডারেশনের টুর্নামেন্ট কমিটি কমিটি ৩২ বছর বয়সী এই খেলোয়াড়কে পাঁচ বা তার বেশি ম্যাচের নিষেধাজ্ঞা দিলে সেটা প্রয়োগ করা হবে সব ধরনের ঘরোয়া ম্যাচে। নিষেধাজ্ঞা চার ম্যাচের হলে সেটা কেবল সুপার কাপেই প্রযোজ্য থাকবে।

আগামী বুধবার সুপার কাপের ফিরতি লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে বার্সেলোনাকে আতিথ্য দেবে রিয়াল। আর লা লিগার শিরোপা ধরে রাখার লক্ষ্যে শনিবার জিনেদিন জিদানের দল প্রথম ম্যাচ খেলবে দেপোর্তিভো লা করুনার মাঠে।