নেপালে শিরোপা ধরে রাখার লক্ষ্য বাংলাদেশের

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নির্দেশনায় অনূর্ধ্ব-১৬ এর বদলে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হচ্ছে এবার। গতবারের চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশ এবার নেপালে যাচ্ছে মুকুট ধরে রাখার লক্ষ্য নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 02:12 PM
Updated : 13 August 2017, 02:12 PM

আগামী ১৮ অগাস্ট থেকে নেপালের এএনএফএ কমপ্লেক্সে হতে যাওয়া এই প্রতিযোগিতায় ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ভুটান ও শ্রীলঙ্কা। উদ্বোধনী দিনে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর শিরোপাধারীরা ২২ অগাস্ট দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে রোববার সংবাদ সম্মেলনে অনূর্ধ্ব-১৫ দলের কোচ পারভেজ বাবু ও অধিনায়ক জিয়াদ হোসেন মুকুট ধরে রাখার লক্ষ্যের কথা জানান।

বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় ২০১৫ সালের চ্যাম্পিয়ন দলটি আমূল বদলে গেছে। তবে লক্ষ্য নিয়ে প্রশ্নে প্রত্যয়ী উত্তর কোচ পারভেজের।

“বাংলাদেশ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। আমাদের লক্ষ্য থাকবে শিরোপা ধরে রাখা। শিরোপার লড়াইটা এবার নেপাল, বাংলাদেশ ও ভারত এই তিন দলের মধ্যে হবে। আপাতত সেমি-ফাইনালে ওঠাই আমাদের প্রাথমিক লক্ষ্য। এরপর মুকুট ধরে রাখা নিয়ে ভাবব।”

“বয়সভিত্তিক প্রতিযোগিতায় একেক আসরে একেক খেলোয়াড় থাকবে। ঐ দলে ব্যক্তিগতভাবে দক্ষ অনেক খেলোয়াড় ছিল। তবে এই দলেও দক্ষ কয়েকজন আছে। আমি তাদের নিয়ে আশাবাদী।”

অনুশীলন মাত্র এক মাসের। তবে অধিনায়ক জিয়াদ জানালেন এই অল্প সময়ে ভালো প্রস্তুতি নেওয়ার কথা।

“অনুশীলনের শুরু থেকেই কোচ আমাদের চ্যাম্পিয়নের জন্য প্রস্তুত করেছেন। আমরা সেই লক্ষ্যে পরিশ্রম করেছি।”