বার্সার টার্গেটদের নিয়ে চুপ ভালভেরদে

পাওলিনিয়ো, ফিলিপে কৌতিনিয়ো ও উসমানে দেম্বেলের বার্সেলোনায় আসার গুঞ্জনে মুখ খুলছেন না দলটির কোচ এরনেস্তো ভালভেরদে। তার ভাবনা কেবল স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 08:49 AM
Updated : 13 August 2017, 08:49 AM

রোববার কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত দুইটায় দুই ম্যাচের এই প্রতিযোগিতার প্রথমটিতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।

সম্প্রতি রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। ব্রাজিলের এই ফরোয়ার্ডের শূন্যতা পূরণে অনেক খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করছে ক্লাবটি। এর মধ্যে লিভারপুলের কৌতিনিয়ো ও বরুসিয়া ডর্টমুন্ডের দেম্বেলে কাম্প নউয়ে যোগ দেওয়ার খুব কাছাকাছি চলে এসেছেন বলে সংবাদ মাধ্যমে গুঞ্জন। 

ধারণা করা হচ্ছে, বার্সেলোনার সঙ্গে যোগাযোগ আছে ব্রাজিলের আরেক খেলোয়াড় পাওলিনিয়োর। এই মিডফিল্ডার গুয়াংজু এভারগ্রান্দে সতীর্থদের বিদায় জানিয়ে দিয়েছেন- চীনা সংবাদ মাধ্যমে এমন খবরে শনিবার এই গুঞ্জন আরও জোরালো হয়।

ভালভেরদের দাবি, এই তিন জনকে নিয়ে কেবল গুঞ্জনই আছে। দল বদলের সময় শেষ হওয়ার আগে তারা বার্সেলোনায় দলে যোগ দেবে কি-না এ ব্যাপারে তার কোনো ধারণা নেই।

“আমার কাছে কোনো প্রমাণ নেই। অনেক খেলোয়াড়ের নাম অনেক ক্লাবের জন্য উল্লেখ করা হয়। ৩১ অগাস্ট পর্যন্তই এমনটা চলবে।”

“কোন খেলোয়াড়রা আসতে পারে বা অন্য দলগুলোতে যেতে পারে এ ব্যাপারে আমার কোনো তথ্য নেই। বিষয়টা নিয়ে আমি চিন্তা করি না।”

প্রাক-মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে একটি জয়সহ চারটি ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপ দিয়ে শুরু হচ্ছে স্প্যানিশ ফুটবলের নতুন মৌসুম। প্রতিযোগিতাটিতে নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী বার্সেলোনা কোচ।

“জয়ের জন্য আমাদের সেরাটা দিতে হবে। কঠিন দুটি ম্যাচ হবে। খেলাতেই আমাদের নজর। আমরা কেবল এটা নিয়েই ভাবছি।”

“আমরা জানি রিয়াল মাদ্রিদ কেমন ভালো। তারা শক্তিশালী একটি দল। তারা ভালোভাবে খেলেই ইউরোপিয়ান সুপার কাপ জিতেছে। কিন্তু আমাদের কেবল নিজেদের দিকে তাকাতে হবে।”