আগুয়েরোর গোলে জয়ে শুরু সিটির

সের্হিও আগুয়েরোর গোলে অপেক্ষার অবসান। এরপর আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ। নবাগত ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে সহজেই ২-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 06:45 PM
Updated : 12 August 2017, 07:00 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার একাদশের আক্রমণভাগে ব্রাজিলের গাব্রিয়েল জেসুস ও আর্জেন্টিনার আগুয়েরোকে রাখেন সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে দলটি। কিন্তু গোল অধরাই থাকছিল।

সপ্তদশ মিনিটে কেভিন ডি ব্রুইনের ফ্রি-কিক সোজা গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। ২৬তম মিনিটে জালে বল জড়ালেও এগিয়ে যাওয়া হয়নি সিটির। ডি ব্রুইনের লম্বা করে বাড়ানো বল ড্রপ খেয়ে অনেকটা লাফিয়ে ওঠার পর জেসুসের বুকে লেগে জালে ঢোকার সময় হাত ছুঁয়ে যায়। রেফারি বাজান হ্যান্ডবলের বাঁশি।

পাঁচ মিনিট পর ম্যাট রায়ানের দৃঢ়তায় ম্যাচে থাকে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে খেলতে নামা ব্রাইটন। আগুয়েরোর ক্রসে জেসুসের হেড বাঁ হাত ছুঁইয়ে ফেরান এই গোলরক্ষক।

৫৩তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ব্যাক পাস থেকে বল পেয়ে উড়িয়ে মেরে সমর্থকদের হতাশ করেন আগুয়েরো। এর একটু আগে জেসুস জালে বল জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি।

ডি ব্রুইনে-দাভিদ সিলভা-আগুয়েরো ত্রয়ীর সম্মিলিত আক্রমণে ৭০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় সিটি। ডান দিক থেকে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে ডি ব্রুইনে বাড়ান সিলভাকে। স্পেনের এই মিডফিল্ডারের ছোট পাসে আগুয়েরোর শট ঠিকানা খুঁজে পায়।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আত্মঘাতী গোলে। আগুয়েরোর বাড়ানো বল ধরে ডান দিক থেকে ফের্নান্দিনিয়োর ক্রসে হেড করে নিজেদের জালেই বল জড়িয়ে দেন লুইস ডাঙ্ক।

এর আগে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিগের মুকুট ধরে রাখার মিশনের শুরুতেই হোঁচট খায় চেলসি। বার্নলির কাছে ৩-২ ব্যবধানে হারে ৯ জনের দলে পরিণত হওয়া দলটি।

অন্য ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডে ১৩ বছর কাটিয়ে শৈশবের ক্লাব এভারটনে ফেরা ওয়েইন রুনি প্রথম ম্যাচেই গোল পান। ইংলিশ স্ট্রাইকারের একমাত্র গোলেই স্টোক সিটিকে হারায় দলটি।

সাড়ে চার দশক পর শীর্ষ লিগে ফেরা হাডার্সফিল্ড টাউন ৩-০ গোলে হারায় ক্রিস্টাল প্যালেসকে। এছাড়া ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন একমাত্র গোলে হারায় বোর্নমাউথকে।

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডের মাঠে ৩-৩ গোলে ড্র করে লিভারপুল।