বার্নলির কাছে হেরে শুরু চ্যাম্পিয়ন চেলসির

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার পথচলার শুরুতেই বড় অঘটনের শিকার হয়েছে চেলসি। গত মৌসুমে কষ্টে অবনমন এড়ানো বার্নলির কাছে নিজেদের মাঠে হেরে গেছে আন্তোনিও কোন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 04:43 PM
Updated : 12 August 2017, 04:43 PM

স্ট্যামফোর্ড ব্রিজে স্থানীয় সময় শনিবার বিকালে নয় জনের চেলসিকে ৩-২ গোলে হারিয়েছে গতবারের ১৬তম বার্নলি।

স্যাম ভোকসের দুটি ও স্টিভেন ওয়ার্ডের এক গোলে প্রথমার্ধেই ৩-০তে এগিয়ে যায় অতিথিরা। প্রিমিয়ার লিগে অভিষিক্ত আলভারো মোরাতা ও দাভিদ লুইস ব্যবধান কমানোর পর সমতা ফেরানোর বেশি সময় পায়নি চেলসি।

ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় বর্তমান চ্যাম্পিয়নরা। চতুর্দশ মিনিটে বেলজিয়ামের মিডফিল্ডার স্টেভেন ডেফুরকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন চেলসির অধিনায়ক গ্যারি ক্যাহিল।

১০ জনে পরিণত হওয়া দলটি ২৪তম মিনিটে গোল খেয়ে বসে। ভোকসের ভলি ডিফেন্ডার লুইসের গায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়।

৩৯তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ওয়ার্ড। ইংল্যান্ডের মিডফিল্ডার জ্যাক কর্ককে বল বাড়িয়ে বাঁ-দিক দিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ফিরতি পাস ধরে জোরালো কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন আইরিশ এই মিডফিল্ডার।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান ভোকস। ডান দিক থেকে ডেফুরের দারুণ এক ক্রস ফাঁকায় পেয়ে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

৬৯তম মিনিটে একটি গোল শোধ করেন কিছুক্ষণ আগে বদলি নামা আলভারো মোরাতা। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে ঝাঁপিয়ে হেড করে গোলরক্ষককে পরাস্ত করেন এ মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে আসা এই স্ট্রাইকার।

দুই মিনিট পর আবারও বল জালে পাঠিয়েছিলেন মোরাতা; কিন্তু অফসাইডের বাঁশি বেজে ওঠে। কিছুক্ষণ পর চেলসি শিবিরে আরেক ধাক্কা; ৮১তম মিনিটে সেস ফাব্রেগাস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে নয় জনের দলে পরিণত হয় তারা।

৮৮তম মিনিটে মোরাতার ব্যাক হেড করে বাড়ানো বল ভলিতে জালে পাঠিয়ে ব্যবধান কমান দাভিদ লুইস। কিন্তু বাকি সময়ে আর গোলের দেখা পায়নি গত তিন মৌসুমে দুবারের চ্যাম্পিয়নরা।

অন্য ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডে ১৩ বছর কাটিয়ে শৈশবের ক্লাব এভারটনে ফেরা ইংলিশ স্ট্রাইকার ওয়েইন রুনি গোল পেয়েছেন। জয় পেয়েছে তার দলও। ওই একমাত্র গোলেই স্টোক সিটিকে হারিয়েছে তারা।

সাড়ে চার দশক পর শীর্ষ লিগে ফেরা হাডার্সফিল্ড টাউন ৩-০ গোলে হারিয়ে দিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এছাড়া ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন ১-০ গোলে হারিয়েছে বোর্নমাউথকে।

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডের মাঠে ৩-৩ গোলে ড্র করেছে লিভারপুল।