দুর্বল নয় নেইমারহীন বার্সা: জিদান

বার্সেলোনা থেকে নেইমারের চলে গেলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের লড়াই সহজ হবে না বলে মনে করছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 03:29 PM
Updated : 12 August 2017, 03:29 PM

রোববার বাংলাদেশ সময় রাত দুইটায় সুপার কাপের মধ্য দিয়ে স্প্যানিশ ফুটবলের নতুন মৌসুমের পর্দা উঠতে যাচ্ছে। দুই ম্যাচের প্রতিযোগিতার প্রথমটি খেলতে বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে যাবে উয়েফা সুপার কাপ জেতা রিয়াল। 

রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নেইমারের চলে যাওয়ার পর এটাই হবে স্পেনের সেরা দুটি দল মধ্যকার প্রথম লড়াই।

‘এমএসএন’ খ্যাত আক্রমণভাগ ভেঙ্গে গেলেও বার্সেলোনার দুর্বলতা খুঁজে পাচ্ছেন না রিয়াল কোচ। লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও অন্যরা ঠিকই চ্যালেঞ্জ জানাবে বলে বিশ্বাস জিদানের।

এটা তার মুখোমুখি হওয়া বার্সেলোনার সবচেয়ে বাজে দল কি-না এমন এক প্রশ্নের জবাবে জিদান বলেন, “আদৌ না। সম্পূর্ণ ভিন্ন। তারা পরিবর্তন প্রক্রিয়ার মধ্যে থাকা একটি ক্লাব। কিন্তু বার্সেলোনা বার্সেলোনাই।”

“কিছুই পরিবর্তন হচ্ছে না। আমরা যদি চিন্তা করি (নেইমার ছাড়া) এটা সহজ হবে তাহলে আমরা ভুল করবো। নেইমারের পরিবর্তে যেই খেলুক না কেন সে ভালো করবে। নেইমার আছে কি-নাই সত্যি বলতে এটা নিয়ে আমি খুব চিন্তিত নই।” 

গত মঙ্গলবার উয়েফা সুপার কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রিয়ালের ২-১ গোলের জয়ের ম্যাচে মাত্র সাত মিনিট খেলেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগালের হয়ে কনফেডারেশন্স কাপ খেলার পর বাড়তি ছুটি দেওয়ায় রিয়ালের প্রাক-মৌসুমের প্রস্তুতি ম্যাচগুলোতেও থাকেননি তারকা এই ফরোয়ার্ড। তবে ক্লাসিকোর জন্য পর্তুগিজ ফরোয়ার্ড প্রস্তুত বলে জানান জিদান।   

“আমরা সবাই ফিট, সুস্থ। শারীরিকভাবে ভালো অবস্থায় আছি। প্রত্যেকেই খেলতে চায়।… ক্রিস্তিয়ানো প্রস্তুত, সে অনেক ভালো অবস্থায় আছে। আমাদের সঙ্গে সে পাঁচ-ছয় দিন ধরে আছে। ছুটির দিনগুলোতেও সে কঠোর পরিশ্রম করছে। সে খেলতে প্রস্তুত।”