রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুলকে রুখে দিল ওয়াটফোর্ড

ওয়াটফোর্ডের মাঠে দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের খুব কাছে পৌঁছে গিয়েছিল লিভারপুল। কিন্তু শেষ মুহূর্তে গোল খেয়ে বসায় প্রিমিয়ার লিগে শুরুটা ভালো হলো না ইয়ুর্গেন ক্লপের দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 01:56 PM
Updated : 19 August 2017, 03:53 PM

গত মৌসুমে কোনোমতে অবনমন এড়ানো দলটির সঙ্গে ম্যাচটি ৩-৩ গোলে ড্র করেছে লিভারপুল।

শনিবার স্থানীয় সময় দুপুরে অষ্টম মিনিটে পিছিয়ে পড়ে লিভারপুল। কর্নার থেকে জোরালো হেডে বল জালে পাঠান ইতালির ফরোয়ার্ড স্তেফানো ওকাকা। গোলরক্ষক সিমোন মিনোলে বলে হাত লাগালেও রুখতে পারেননি।

২৯তম মিনিটে সাদিও মানের দারুণ নৈপুণ্যে সমতায় ফেরে লিভারপুল। প্রায় ৩০ গজ দূরে বল পেয়ে তিনি কিছুটা আড়াআড়ি গিয়ে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে আলবের্তো মোরোনোকে পাস দেন। তার ছোট পাস পেয়ে চোখের পলকে ডি-বক্সে বাড়ান এমরে কান। আর ছুটে গিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের মিডফিল্ডার মানে।

সমতায় ফেরার স্বস্তি অবশ্য স্থায়ী হয়নি অতিথিদের। তিন মিনিট পর ডিফেন্ডাররা ডি-বক্সে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে ওয়াটফোর্ডকে ফের এগিয়ে দেন ফরাসি মিডফিল্ডার আবদুলাই দুকুরে।

দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে এগিয়ে যায় লিভারপুল।

৫৫তম মিনিটে সফল স্পটকিকে সমতাসূচক গোলটি করেন রবের্তো ফিরমিনো। ওয়াটফোর্ডের গোলরক্ষক গোমেস মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহকে ফাউল করলে পেনাল্টি পেয়েছিল লিভারপুল।

পরের গোলটিতেও গুরুত্বপূর্ণ অবদান আছে ফিরমিনোর। মাঝমাঠ থেকে আসা লম্বা ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে পাঠান ব্রাজিলের এই খেলোয়াড় আর গোললাইনের মুখ থেকে বল জালে ঠেলে দেন অভিষিক্ত সালাহ।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কোরলাইনে সমতা টানেন মিগেল ব্রিতোস। বল ক্রসবারে লেগে গোললাইনের কাছে ফিরলে তা হেডে জালে পাঠান উরুগুয়ের এই ডিফেন্ডার।